আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান খানের ইন্তেকাল ॥ কাল বুধবার দাফন

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরের বিশিষ্ট রাজনীতিবিদ, আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান খান করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধিন অবস্থায় আজ মঙ্গলবার সকাল ৮ টায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি করোনায় আক্রান্ত হবার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।
আগামিকাল বুধবার ফরিদপুর শহরের আলীপুর গোরস্থান জামে মসজিদে বাদ জহুর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় শহরের আলীপুর পৌর কবরাস্থানে তার লাশ দাফন করা হবে বলে জানা গেছে।
পারিবারিক সুত্রে জানা যায়, মাহবুবুর রহমান খানের করোনা সন্দেহ হলে গত ১৭ আগস্ট সর্দি, কাশিসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনি ঢাকায় যান। ২০ আগস্ট তার করোনা পজিটিভ শনাক্ত হয়। গত ২৫ এপ্রিল তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।
রাজনৈতিক ও সামজিক ভাবে এক বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান খান। ছাত্র জীবন থেকে তিনি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত হন। ২০০৬ সালের কাউন্সিলে তিনি জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক হন । দলীয় ও সামাজিক বিভিন্ন অন্যায় অত্যাচারের ব্যাপারে তিনি ছিলেন সোচ্চার। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটি ফরিদপুর শাখার সভাপতি ছিলেন। তিনি ফরিদপুর আবহানী ক্লাবের সভাপতি ছিলেন। এছাড়া ফরিদপুর ডায়াবেটিক হাসপাতাল, ফরিদপুর ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল, ফরিদপুর রেড ক্রিসেন্ট সোসাইটি, ফরিদপুর শিল্প ও বণিক সমিতির সাথে যুক্ত ছিলেন।
মাহবুবুর রহমান খানের মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি, সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এফবিসিসিআইএর সাবেক সভাপতি এ কে আজাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী,সাধারন সম্পাদক মশিউর রহমান খোকন সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।

Leave a Reply