আবার পুঞ্চে সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাক সেনার, পাল্টা জবাব ভারতীয় সেনার

‍আন্তর্জাতিক ডেস্ক
গত ২৪ ঘন্টায় দ্বিতীয়বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাক সেনা। সোমবার ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের দিগওয়ার সেক্টরে মর্টার শেলিং শুরু করে পাক বাহিনী। এর জবাবে পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। এখনও পর্যন্ত হতাহতের খবর নেই। সেনা মুখপাত্র এম মেহতা জানিয়েছেন, বিনা প্ররোচনায় পাকিস্তানের তরফ থেকে গোলাগুলি ছোড়া হয়। তবে এর জবাবে পাল্টা হামলা চালায় ভারতীয় জওয়ানরাও। গত মাসে বেশ কয়েকবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পকিস্তান। এরপর সীমান্তে শান্তি ফিরিয়ে আনতে বিএসএফ ও পাক রেঞ্জারদের মধ্যে বৈঠক হয়। এছাড়াও, পাকিস্তানের ডেপুটি হাই কমিশনার সৈয়দ হায়দার শাহকে ডেকে পাঠিয়ে কড়া ভাষায় প্রতিবাদ জানিয়েছে ভারত। কিন্তু তারপরও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান।
সামরিক বিশেষজ্ঞরা জানিয়েছেন জঙ্গি অনুপ্রবেশে মদত দিতেই ভারতীয় সেনা ঘাঁটিতে গোলাবর্ষণ করে পাক সেনা। জওয়ানদের নজর অন্যদিকে ঘুরিয়ে দিতে এই পন্থা নেয় পাক সেনা।
প্রসঙ্গত, সীমান্তে আগ্রাসন সহ্য করা হবে না বলে স্পষ্ট জানিয়েছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। দেশের নিরাপত্তার খাতিরে প্রয়োজনে শক্তি প্রয়োগে পিছপা হবে না সেনা, বলেও জানিয়েছিলেন তিনি। গতবছর উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পর পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। প্রয়োজনে আবার তা করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন সেনাপ্রধান।

Leave a Reply