এবার লোকগানে কণ্ঠ দিলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী লুশা মির্জা

বিনোদন ডেস্ক : রবীন্দ্রসঙ্গীত শিল্পী লুশা মির্জা এই প্রথমবারের কোনো লোকগানে কণ্ঠ দিলেন। ইউটিউবে তার গাওয়া ‘দিল কি দয়া হয় না’ প্রকাশিত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ১ লাখ ২৫ হাজারের উপর ভিউ হয়। নির্মাতা ইয়ামিন ইলান এর রচনা এবং পরিচালনায় নাটক ‘হীন’ এর আবহ সঙ্গীতের জন্য গানটিকে একটু ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করেন তিনি।
হঠাৎ লোকগানে কেন জানতে চাইলে লুশা বলেন, ‘লোকগান আমাদের সংস্কৃতির শেকড়। এর আগে কোনো লোকগান রেকর্ড করা না হলেও প্রাণের ভিতর তার ঠাই সবসময় ছিল। ‘হীন’ নাটকের জন্য ইলান গানটি গাইতে বলায় খুব খুশি হয়েছিলাম। তাই চেষ্টা করেছি ভালো কিছু উপহার দেওয়ার।’
গানটির সঙ্গীতায়োজন করেছেন মনিরুজ্জামান শুভ্র। নাটকটিতে অভিনয় করেছেন, এই সময়ের জনপ্রিয় জুটি জোভান ও নাদিয়া। সঙ্গে আরও রয়েছেন অজন্তা, বিপ্লব রহমান প্রমুখ। নাটকের চিত্রনাট্য লিখেছেন বিপ্লব সিদ্দিকী। নাটকটি প্রকাশ হওয়ার পর এই গানের আলাদা মিউজিক ভিডিও প্রকাশ হওয়ার কথা রয়েছে।
নিজের চেনা অঙ্গনের বাইরে গাইলেও রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে থাকছেন লুশা। চলতি মাসেই ভারত ও বাংলাদেশে যৌথভাবে প্রকাশ পাবে কলকাতার আলোচিত শিল্পী সোম চ্যাটার্জীর সঙ্গে গাওয়া রবীন্দ্রসঙ্গীত সোম-লুশা সিরিজের প্রথম গান।

Leave a Reply