এসএসসি পরীক্ষায় ফরিদপুরে সেরা জিলাস্কুল, জিপিএ-৫ এ এগিয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

মিজানুর রহমান ॥ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
এ বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে ফরিদপুরে শীর্ষে রয়েছে ফরিদপুর জিলাস্কুল। এই বিদ্যালয় থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। অপরদিকে শহরে শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে সবচেয়ে খারাপ ফল করেছে হিতৈষী উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে পাশের হার ৫৫ দশমিক ৬৭।
ফরিদপুর জিলাস্কুলে শতভাগ পাশ করলেও জিপিএ-পাঁচ এর দিক থেকে এগিয়ে রয়েছে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। রবিবার এ পরীক্ষার ফল প্রকাশিত হয়।ফরিদপুর জিলাস্কুল থেকে এ বছর ২৩৫জন ছাত্র এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সকলেই পাশ করেছে। পাশের হার শতভাগ। এ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পেয়েছে ১৪২জন ছাত্র।
অপরদিকে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর জিপিএ পাঁচ পেয়েছে ১৫২ জন ছাত্রী। এ বিদ্যালয় থেকে এ বছর ২৪২জন ছাত্রী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ২৩৪জন। পাশের হার ৯৬ দশমিক ৬৭।
ফরিদপুর আদার্শ উচ্চ বিদ্যালয় থেকে ৮৩ জনের মধ্যে পাশ করেছে ৮০ জন। পাশের হার ৯৬ দশমিক ৩৭। জিপিএ পাঁচ পেয়েছে চারজন।
ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ২৪২জন। এর মধ্যে পাশ করেছে জন ২২৮। পাশের হার ৯৪ দশমিক ২১। জিপিএ পাঁচ পেয়েছে ১৮জন।
ফরিদপুর হালিমা গালর্স স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ১৯২জন। পাশ করেছে ১৭৬জন। পাশের হার ৯২ দশমিক ১৫। জিপিএ পাঁচ পেয়েছে পাঁচজন।
ফরিদপুর পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিযেছে ২৫৮জন। এর মধ্যে পাশ করেছে ২৩৯জন। পাশের হার ৯২ দশমিক ০৬। জিপিএ পাঁচ পেয়েছে ২৫জন।
মহিম ইনস্টিটিউশন থেকে ৮০ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৬৯জন। পাশের হার ৮৬ দশমিক ২৫। কমলাপুর উচ্চ বিদ্যালয়ে ৮১ জনের মধ্যে পাশ করেছে ৬৮জন। পাশের হার ৮৩ দশমিক ৯৫। ঈশান ইনস্টিটিউট থেকে পরীক্ষা দিয়েছে ৭২ জন, পাশ করেছে ৫৯জন। পাশের হার ৮১ দশমিক ৯৪। জিপিএ পাঁচ পেয়েছে একজন।
আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিযেছে ১২৫জন, পাশ করেছে ৯৮জন। পাশের হার ৭৮ দশমিক ৪০। জিপিএ পাঁচ পেয়েছে দুইজন।
ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ১৬৪জন। পাশ করেছে ১২২জন। পাশের হার ৭৪ দশমিক ৩৯। জিপিএ পাঁচ পেয়েছে চারজন।
বায়তুল মোকাদ্দেম ইনস্টিটিউট থেকে ১৩০ পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ৯১জন। পাশের হার ৭০। ফরিদপুর ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৪৪জন পাশ করেছে ২৯জন। পাশের হার ৬৫ দশমিক ৯১।
ফরিদপুর হিতৈষী উচ্চ বিদ্যালয় থেকে ১৩৬জন পরীক্ষা দিয়েছে। পাশ করেছে ৭৩জন। পাশের হার ৫৫ দশমিক ৬৭।

Leave a Reply