কাজে অবহেলার করলে কাউকে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী

ফোকাস বাংলা নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মান বজায় রেখে যথাসময়ে সকল উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়ে বলেছেন, কাজে অবহেলার জন্য দায়ীদের কাউকে ছাড় দেয়া হবে না। রোববার বিকেলে শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, কাজের দায়িত্বপ্রাপ্ত যিনিই হোন মান বজায় রেখে নির্ধারিত সময় অবশ্যই কাজ শেষ করতে হবে… এ ক্ষেত্রে কোন ধরনের অবহেলা সহ্য করা হবে না।

এরআগে প্রধানমন্ত্রী ফলক উন্মোচনের মাধ্যমে দৈনিক নয় কোটি লিটার পানি সরবরাহে সক্ষমতা সম্পন্ন ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টটির উদ্বোধন করেন।চট্টগ্রাম ওয়াটার সাপ্লাই এন্ড সুয়ারেজ অথরিটির (সিডব্লিউএএসএ) ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এ কে এম ফজলুল্লাহ বাসসকে বলেন, ১৯৮৮ সালের পরে চট্টগ্রামে কোন প্রধানমন্ত্রীর মাধ্যমে এটিই এ ধরনের কোন ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের উদ্বোধন।চট্টগ্রাম ওয়াসা নগরবাসীর চাহিদা পূরণে ২০০৬ সালে এই প্রকল্প গ্রহণ করে।জাপান ইন্টারন্যাশনাল এজেন্সি (জাইকা) অর্থায়নে ২০১০ সালে প্রকল্প কাজ শুরু হয় এবং গত নভেম্বরে দৈনিক নয় কোটি ত্রিশ লাখ লিটার পানি সরবরাহে সক্ষম এই প্লান্টটির উৎপাদন কার্যক্রম শুরু হয়।

উন্নয়নবিরোধী ও অপকর্মকারীদের সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি দুর্নীতি করতে, কমিশন খেতে, ব্যবসা করতে ক্ষমতায় আসিনি। উন্নয়নকাজে কেউ গাফিলতি করলে সহ্য করব না। অপকর্ম যদি কেউ করে, সে যেই হোক, তাকে ছাড়ব না।’দুর্নীতি করলে এতো উন্নতি করতে পারতাম না’ মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ব্যবসা করতে আসিনি। জনগণের সেবাই আমার কাজ।পদ্মাসেতুর বিষয়ে বিশ্বব্যাংকের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক আমাকে অনেক যন্ত্রণা দিয়েছে। শুধু আমাকে নয়, আমার বোন, ছেলে-মেয়ে, ছেলের বৌ, মন্ত্রী, সচিব, উপদেষ্টা সবাইকে যন্ত্রণা দিয়েছে। কিন্তু আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলাম। আজ প্রমাণ হয়েছে, বিশ্বব্যাংক মনগড়া বানোয়াট অভিযোগ করেছিল।এ সময় আওয়ামী লীগ ক্ষমতায় এলেই সব সমস্যার সমাধান করা হয় বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। বক্তব্যের আগে চট্টগ্রাম মহানগর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে রাঙ্গুনিয়া উপজেলার পোমরায় কর্ণফুলী নদীর তীরে সাড়ে ৩৫ একর জমির ওপর নির্মিত শেখ হাসিনা পানি শোধনাগার উদ্বোধন করেন তিনি। বর্তমানে এই শোধনাগার থেকে চট্টগ্রাম নগরে প্রতিদিন ১৪ কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে।

Leave a Reply