খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্ল¬াশীর প্রতিবাদে ফরিদপুর জেলা যুবদলের বিক্ষোভে পুলিশের বাধা

ভয়েস রিপোর্ট ঃ
ফরিদপুরে যুবদলের বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। আজ রবিবার বেলা ১১চার দিকে ফরিদপুর শহরের মুজিব সড়ক এলাকায় এ কর্মসূচির আয়োজন করে জেলা যুবদল।
বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্ল¬াশীর প্রতিবাদে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে এ কর্মসূটির আয়োজন করে জেলা যুবদল ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে যুবদলের নেতা কর্মীরা ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে সমবেত হয়। পরে জেলা যুবদল সভাপতি আফজালহোসেন খান পলাশেরনেতৃত্বে  মিছিল করে জনতা ব্যাংকের মোড়ের দিকে যেতে শুরু করে। মিছিল নিয়ে যুবদলের  নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে থেকে এগুতে শুরু করলেই বাধা দেয় পুলিশ। তবে পুলিশের সংখ্যা কম হওয়ায় এ বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে সামনের দিকে এগিয়ে যায় যুবদলের নেতা-কর্মীরা। মিছিলটি মায়া সুপার মার্কেটের সামনে এলে সড়কের দুই দিক থেকে অতিরিক্ত পুলিশ এসে মিছিলটি ঘিড়ে ফেলে। এসময় মিছিলকারাীদের সথে পুলিশের প্রথমে ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে পুলিশ ব্যানার কেড়ে নেয় ও পরে লাঠি পেটা করে।
এ সময় লাঠিপেটা উপেক্ষা করে বক্তব্য রাখেন জেলা যুবদলের সভাপতি আফজাল হোসেন খানঁ পলাশ ও সাধারণ সম্পাদক এ কেএম কিবরিয়া  স্বপন।
জেলা যুবদলের সভাপতি আফজাল হোসেন খানঁ বলেন, বিক্ষোভ কর্মসুচী শেষে গোয়েন্দা পুলিশ চার নম্বর ওয়ার্ড যুবদল নেতা মহিউদ্দিন মিয়াকে আটক করে। অবশ্য তিন ঘন্টা পর তাকে ছেড়ে দেয়া হয়।
ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিদউদ্দিন আহমেদ বলেন, যুবদল মিছিল করার জন্য কোন অনুমতি নেয়নি। এজন্য তাদের আহুত মিছিলে বাধা দেওয়া হয়েছে।

Leave a Reply