গেরদায় খালেক চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ।। ফরিদপুর সদর উপজেলার বিশিষ্ট শিক্ষা অনুরাগি,সমাজসেবক ও গেরদা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আব্দুল খালেক চেয়ারম্যানের  ৫ম মৃত্যুবার্ষিকী ফরিদপুরে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে পালিত হয়েছে। ।

তার মৃত্যুবাষির্কী উপলক্ষে রবিবার সকাল ১১টায় গেরদায় আলহাজ্ব আব্দুল খালেক ডিগ্রী কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফারুক মিয়া। মরহুম আলহাজ্ব আব্দুল খালেক চেয়ারম্যানের   কর্মময় বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন মরহুমের ভ্রাতা আব্দুল মজিদ মাতুব্বর, স্থানীয় জনপ্রতিনিধি মোঃ আরিফ হোসেন, আলহাজ্ব আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সফিউদ্দিন মোল্লা, আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফজিলাতুন্নেছা, খালেক চেয়ারম্যানের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ হোসেন, কলেজের প্রভাষক তাপস কুমার নন্দী, প্রভাষক মনজুর হোসেন প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ ইকবাল হোসেন

এছাড়া মরহুম আলহাজ্ব আব্দুল খালেক চেয়ারম্যানের  মৃত্যু বাষির্কী উপলক্ষে পারিবারিক ভাবে দিনটি পালনে বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, আলহাজ্ব আব্দুল খালেক ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৩৫ সালের ২১ ফেব্রুয়ারী জন্মগ্রহণ করেন। জীবদ্দশায় তিনি গ্রামীণ জনপদে মানুষের আধুনিকায়ন ও উন্নত হবার সংকল্পে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। মানুষের ভোটে নির্বাচিত হয়ে তিনি জনপ্রতিনিধির চেয়ারে বসে গ্রামকে সমৃদ্ধি করার সংগ্রামে কাজ করেছেন। এই মহান মানুষটি ২০১৫ সালের ৩০ আগস্ট মৃত্যুবরণ করেন।

Leave a Reply