গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ড অনুষ্ঠানে ট্রাম্পের আঁতে ঘা দিলেন মেরিল স্ট্রিপ

 

ডেস্ক রিপোর্ট : রোববার রাতে অনুষ্ঠিত হলো ৭৪ তম গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ড। আজীবন সম্মাননা পুরস্কার পেলেন তিনবারের অস্কার জয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ। তবে এটাই এখন বড় খবর নয়। বড় খবর হচ্ছে, মেরিল তার পুরস্কার প্রাপ্তির শুভেচ্ছা জানাতে গিয়ে কঠোর সমালোচনা করলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।
নির্বাচনের সময় ট্রাম্প যে বর্ণবাদী প্রচারণা চালিয়েছেন তার সমালোচনা করে মেরিল স্ট্রিপ বলেন, এটা আমাদের আমেরিকা নয়। আমাদের আমেরিকা হচ্ছে একতার আমেরিকা। আর হলিউড তারই ভিত্তিপ্রস্তর করেছে। হলিউড সব সময় সে পথেই হেঁটেছে। হলিউডের অসংখ্য অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলী বাইরে থেকেই এসেছে। কিন্তু, তারা এ দেশটিকে নিজের করে নিয়েছে। তারা শুধু এ দেশের হয়ে কাজ করে না। তারা সারা পৃথিবীর মানুষের জন্য কাজ করে। তারা সারা পৃথিবীর মানুষকে এক করেছে।
ট্রাম্পের নাম উচ্চারণ না করে তিনি বলেন, রিপাবলিকান এই নেতার কথাবার্তা পৃথিবী থেকে তো আমাদের বিছিন্ন তো বটেই আমাদের মধ্যেও বিভাজন তৈরি করে। তার বক্তব্য সন্ত্রাসবাদকেই জাগ্রত করে। আর একে আইনগত বৈধতাও দেয়। মেরিল স্ট্রিপের কথায় পুরো হল হাততালি দিয়ে ফেটে পড়ে। সবাই তার কথায় সমর্থন জানায়।
ট্রাম্প অবশ্য মেরিলের কথায় আশ্চর্য্য হননি। মেরিলের বক্তব্যের পর তাকে ‘হিলারি লাভার’ বলে আখ্যা দিয়েছেন নব নির্বাচিত প্রেসিডেন্ট।
উল্লেখ্য, মেরিল স্ট্রিপ এর আগে ৩০ বার গ্লোন্ডেন গ্লোবের জন্য মনোনীত হয়েছিলে এবং ৭ বার পুরস্কার পেয়েছিলেন। এটাই গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ডে যে-কারো সর্বোচ্চবার পুরস্কার প্রাপ্তি। এবার আজীবন সম্মাননা পেয়ে মেরিল স্ট্রিপ নিজেকে নিয়ে গেলেন অন্য উচ্চতায়। বাজফিড নিউজ।

Leave a Reply