জাতীয় স্যানিটেশন মাস পালনে ফরিদপুর পৌরসভার র‌্যালী ও আলোচনা সভা॥ VOICE OF FARIDPUR

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
‘‘টেকসই উন্নয়ন, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন’’ এ শ্লোগানে ফরিদপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৮ পালিত হয়েছে। ২৮ অক্টোবর রবিবার সকাল ১০টায় ফরিদপুর পৌরসভার আয়োজনে ইউজিপ-৩ এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সহযোগীতায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ফরিদপুর পৌরসভা মিলনায়তনের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে সিভিল সার্জন অফিসের সামনে দিয়ে শহরের অম্বিকা মেমোরিয়াল হলে গিয়ে শেষ হয়। সেখানে স্যানিটেশনের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথুর সভাপতিত্বে সভায় অতিথি বক্তব্য প্রদান করেন, ইউজিপ-৩ টিম লিডার মোঃ আজহার আলী, ইউজিপ-৩ ট্রেনিং স্পেশালিস্ট জাফরুল কুদ্দুস, কাউন্সিলর আনিসুর রহমান চৌধুরী সাবুল।
সভায় বক্তারা বলেন, স্যানিটেশন হল সু-অভ্যাস। পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে স্বাস্থ্যসম্মত জীবন নিশ্চিত করা। স্যানিটেশনের কিছু বিষয় নিয়মিত অভ্যাস করলে মানব শরীরের কয়েকটি রোগ হতে রক্ষা পাওয়া যায়। এই একটি অভ্যাসের মাধ্যমে মানুষের গড় আয়ুও বৃদ্ধি করা যায়।
বক্তার বলেন, স্যানিটেশন সচেতনতাই পারে এই অভ্যাসকে সচল রাখতে। নিজে সচেতন হয়ে অন্যকে সচেতন করবো। আর শুধু সচেতন হলেই চলবে না আমাদের এটাকে চর্চায় আনতে হবে।
পৌর সচিব তানজিলুর রহমানের সঞ্চালনায় সভায় পৌর স্যানিটেশন ইন্সপেক্টর লিপা বেগম, সাজেদা কবির উদ্দিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শওকত হোসেন, ইউজিপ-৩ ট্রিনিং স্পেশালিস্ট আতাহার আলী, ইউএনডিপি প্রতিনিধি শাহদাত হোসেন, সহকারি প্রকৌশলী শফিকুর রহমান, উপ-সহকারি প্রকৌশলী আজিজুল ইসলাম বাদল, সৈয়দ মোঃ আশরাফসহ পৌর কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply