পল্লী কবি জসীম উদ্দীনের বাড়ি পরিদর্শন করলেন সমাজকল্যান মন্ত্রী রাশেদ খান মেনন ॥ ভয়েস অব ফরিদপুর রির্পোট

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ বাংলাদেশ সরকারের সমাজকল্যান মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পল্লী কবি জসীম উদ্দীন তার লেখনি র মাধ্যমে বাংলাকে তুলে ধরেছেন। বিশ্ব দরবারে তিনি গ্রাম বাংলার ঐতিহ্য পৌছে দিয়েছেন। তার চিন্তা ভাবনার মাধ্যমে চিরায়ত বাংলার দুঃখ, বেদনা, হাসি কান্নার যে প্রকৃত রুপ ফুটিয়ে তুলেছেন তা অভুতপূর্ন। আজ ২৭ এপ্রিল শুক্রবার সকাল ১১টায় ফরিদপুর শহরের অম্বিকাপুরে অবস্থিত পল্লী কবি জসীম উদ্দীন এর বাড়িতে পল্লী কবি জসীম উদ্দীন স্মৃতি সংঘের আয়োজনে সেলাই প্রশিক্ষন কোর্সের সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসমব কথা বলেন।
পল্লী কবি জসীম উদ্দীন স্মৃতি সংঘ সভাপতি কবি পুত্র ডা. জামাল আনোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, ছোট বেলা থেকেই পল্লী কবির কবিতা, গল্প পড়ে বড় হয়েছি। অনেক বার চেষ্টা করেছি ফরিদপুরে আসবো, বিশ্বের একমাত্র পল্লী কবির বাড়িতে ঘুরে বেরাবো। আমার বন্ধু কবি পুত্র জামাল আনোয়ারের কথা এবার আমি ফেলতে পারিনি। তাই ছুটে এসেছি কবির স্মৃতি মাখা বাতাসের ঘ্রান নিতে।
তিনি বলেন, কবির বাড়িতে তার রেখে যাওয়া অনেক স্মৃতি রয়েছে। এখানে একটি সংগ্রহশালাও করা হয়েছে। ফরিদপুরের কবির বাড়ি হতে পারে এ এলাকার একটি বড় পর্যটন এলাকা।
পল্লী কবি জসীম উদ্দীন স্মৃতি সংঘ সাধারন সম্পাদক আবুল হাসান তুহিনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা সামজসেবা উপ-পরিচালক এএসএম আলী আহসান, আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু জাফর শেক প্রমুখ।
পরে মন্ত্রী সেলাই প্রশিক্ষন প্রাপ্ত ৪০ জন নারীকে সনদপত্র প্রদান করেন।

Leave a Reply