প্রকৃত বাঙালি থেকে আমরা কতটুকু দূরে?

ডেস্ক রিপোর্ট : মুখে মুখে নিজেদের বাঙালি বলতে পারলেও মন থেকে এখনো বাঙালি হতে পারি নি। এখনো আমরা রাস্তায় ময়লা ফেলি। দুর্নীতিতে এখন বাংলাদেশ বেশ শক্ত অবস্থানে আছে। যে সরকারই ক্ষমতায় থাকুক তাদের তোষামোদ করার লোকের অভাব হয়না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শুধু মাত্র ক্ষমতার লোভে বিভিন্ন মহল দেশে ব্যাঙের ছাতার মতো লীগ নাম ব্যবহার করে দোকান খুলে বসে। এই আওয়ামী ওলামালীগ, প্রচার লীগ, আওয়ামী তরুণলীগ, আওয়ামী প্রবীণলীগ, আওয়ামী প্রজন্মলীগ, আওয়ামী কর্মজীবীলীগ, আওয়ামী ডিজিটাললীগ, আওয়ামীলীগ হাইব্রিডলীগ এই সব এলো কোথা থেকে। এই সব আওয়ামীলীগের নামে আলাদা আলাদা দোকান খুলে বসে আছে। এইসব নাম ব্যবহার বন্ধ করতে হবে, এই সব চলতে দেওয়া যাবে না।
বর্তমানে বাংলাদেশে এমনো নেতা আছে যারা জানে না ১৬ই ডিসেম্বর স্বাধীনতা দিবস নাকি বিজয় দিবস। ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন। ঢাকা-৭ আসন থেকে ৯ম জাতীয় সংসদে সদস্য ছিলেন। ২০১৬ সালের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এলাকায় ব্যানার টাঙিয়েছে। সেখানে ১৬ ডিসেম্বরকে স্বাধীনতা দিবস হিসেবে লেখা হয়েছে।
এই নিয়ে নিয়াজ নামের এক শিক্ষার্থী বলেন, যে ব্যক্তি স্বাধীনতা ও বিজয় দিবস কোনটি জানেন না সেতো ৩০ লাখ শহীদের রক্তই ভুলে যাবে। তার কাছ থেকে জাতি কি আশা করতে পারে?

Leave a Reply