ফরিদপুরেরএকজন ফ্রান্স ফুটবল সমর্থকের ইচ্ছে..ভয়েস অব ফরিদপুর॥

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ ফরিদপুরের তরুণ জহির। পুরো নাম মোঃ জহিরুল ইসলাম জহির। স্বপ্ন দেখেন ফুটবল নিয়ে, স্বপ্ন দেখেন তার প্রিয় দল ফ্রান্সকে নিয়ে। এই তরুণ বলেন, আমি বিশ্বাস করি আমার প্রিয় দল ফ্রান্স এবছরও বিশ্বকাপ জয় করবে।

জহির বলেন, বাংলাদেশের নিযুক্ত ফ্রান্সের রাষ্টদূতের সাথে দেখা করে তার মনের ভিতর লালন করা ফ্রান্সের ফুটবল জয়ের কথাটা বলতে চাই। সেই ছোট সময় থেকেই ফ্রান্সের ফুটবল তারকা জিনেদিন জিদানের ভক্ত জহির। কথা প্রসঙ্গে এই তরুণ বলেন, ফ্রান্সের প্রতি রয়েছে আমার অকুণ্ঠ ভালোবাসা। আমি স্বপ্ন দেখি আমার স্বপ্নের দল নিয়ে। স্বপ্ন দেখি সুযোগ পেলে ফ্রান্সের রাষ্ট্রদূতকে বলব, ফ্রান্সের ফুটবল দলের প্রতি আমার ভালোবাসার কথা। আমার স্বপ্ন বিশ্বকাপের ফুটবল মাঠ থেকে আমি ফ্রান্সের সমর্থন যোগাতে চাই।

জহিরের জন্ম ফরিদপুরের বোয়ালমারীর সাতৈর গ্রামে। সে স্থানীয় সাতৈর আলিয়া মাদ্রাসার শিক্ষক ইদ্রিস আলীর কনিষ্ঠ পুত্র। জহির ফরিদপুরের ঐতিহ্যবাহী সরকারি রাজেন্দ্র কলেজের ইতিহাস বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের ছাত্র।

জহিরের মা ফজরা বেগম বলেন, জহিরের প্রিয় দল ফ্রান্সের যেদিন ফুটবল খেলা থাকে সে খাওয়া-দাওয়া বন্ধ করে সারাক্ষণ টেলিভিশনের সামনে বসে থাকে। খেলার সময় টেলিভিশনের সামনে বসে সমর্থন জোগায় সে। তাঁর হাসি-কান্না সব এই ফুটবল খেলার মাঝে। কখনও খেলায় ফ্রান্সের হার দেখলে হাউমাউ করে কান্না জুড়ে দেয় সে।

জহিরের বাবা ইদ্রিস আলী বলেন, ওঁর কাছে বসলেই শুধু ফ্রান্স ফুটবল বিশ্বকাপের গল্প। মাঝে মাঝে খুব বিরক্ত হলেও অনেক সময় ওর সমর্থন ও ভালোবাসা দেখে অভিভূত হই।

Leave a Reply