ফরিদপুরের বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

মাহবুবহোসেন পিয়াল ;
স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিজ্ঞান হলো জ্ঞান এবং প্রযুক্তি তা প্রয়োগ করে। প্রযুক্তি ছাড়া বর্তমান দুনিয়ায় কোন কিছুর অর্জন সম্ভব নয়।
ফরিদপুরে ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ চত্বরে এ উদ্বেবাধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, দেশে বিজ্ঞানের প্রয়োগ না থাকলে সকলে কবি সাহিত্যিক হয়ে যেতেন। তাতে দেশের পরিবেশগত উন্নয়ন হতো না।
‘আগামী মাসে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হবে’-আশাবাদ ব্যক্তি করে মন্ত্রী বলেন, বিজ্ঞানকে ভয় করার কিছু নেই। যুক্তি ভিত্তিক জ্ঞানই হল বিজ্ঞান, প্রমাণিত সত্য হলো বিজ্ঞান। তাই দেশে বিজ্ঞান চর্চার কোন বিকল্প নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। স্বাগত বক্তব্য দেন রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. মোশার্রফ আলী।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী কুদ্দুস মোল্লা, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী সালাউদ্দিন সুমন প্রমুখ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আজ শুক্রবার রাজেন্দ্র কলেজে কলেজের নতুন ভবনের নিচতলা ও দোতলায় তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় জেলার নয়টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৮১টি স্টল রয়েছে। আগামী রবিবার এ মেলার শেষ হওয়ার কথা।

Leave a Reply