ফরিদপুরে আইনি সেবার সাফল্য নিয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালা ॥ VOICE OF FARIDPUR

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
ফরিদপুর জেলা দায়রা জজ আদলত ভবনে জুডিশিয়াল কনফারেন্স কক্ষে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবা সাফল্য- প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালা শনিবার অনুষ্ঠিত হয়েছে। জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিনের সভাপতিত্বে বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশ নেন, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর প্রেসক্লাব সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেল, সাধারণ সম্পাদক হাসানউজ্জামান, সাংবাদিক প্রবীর কান্তি বালা, রেজাউল করিম, এস এম মনিরুজ্জামান , সঞ্জিব দাস, জাহিদ রিপন, মনিরুল ইসলাম টিটো, ফরিদপুর বার কাউন্সিলের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, লিগ্যাল এইডের এ্যাডভোকেট সামসুর নাহার, এ্যাড. বশির আহমেদ চৌধুরী, ব্লাষ্টের হাসিনা মমতাজ লাভলী , রাবেয়া বেগম সহ নেতৃবৃন্দ। সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে আইন সহায়তা কমিটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন জ্যেষ্ঠ সহকারি জজ নাঈম ফিরোজ ও নওরিন আক্তার।
বক্তারা সরকারের আইনগত বিষয়ে নানা সাফল্য সেবার কথা তুলে ধরেন। সমাজে সেবা ও সচেতনতার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অনন্য। সরকার বিনামূল্যে ও ডিজিটাল পদ্ধতিতে অসহায় মানুষের জন্য যে সেবা ও সুবিধা সৃষ্টি করেছে তা সাধারণ মানুষের মধ্যে অবগত করা প্রয়োজন। সেটা সাংবাদিকরা পারে। আর সমাজে সচেতনতা ও মানবিক মূল্যবোধের ক্ষেত্রে আমরা সকলেই যেন দেশাত্মবোধ আর ভ্রাতৃত্ববোধে কাজ করি।
সভায় জানানো হয় গত জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত জেলা আইন সহায়তা কমিটির উদ্যোগে ১৩১টি মামলা আপোষের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। ওই সময়কালে পারিবারিক বিভিন্ন অভিযোগে ২২৩টি মামলা দায়ের করা হয়েছে, এর মধ্যে ৬৮টি মামলার বিচার কার্যক্রম শেষ হয়েছে।

Leave a Reply