ফরিদপুরে এসএসসি পরীক্ষায় জিলা স্কুল ও সরকারী বালিকা বিদ্যালয় সমানে সমান

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ॥ ফরিদপুরে এসএসসি পরীক্ষায় শহরের চিরপ্রতিদ্বন্দ্বী দুটি সরকারি বিদ্যালয় জিলা স্কুল ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় সমানে সমান সাফল্য দেখিয়েছে। তবে ওই দুটি বিদ্যালয়ের কোন বিদ্যালয়ই শতভাগ পাশ নিশ্চিত করতে পারেনি।
ফরিদপুর জিলাস্কুল থেকে এ বছর ২৬০ জন ছাত্র পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছে ২৫৭ জন। পাশেরহার ৯৮ দশমিক ৮৫। এ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পেয়েছে ১৩৭ জন ছাত্র।
অপরদিকে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ২৭১ জন ছাত্রী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছে ২৬৭জন। পাশের হার ৯৮ দশমিক ৫২ ভাগ। এ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পেয়েছে ১৪০জন।
ফরিদপুর শহরে বেসরকারি বিদ্যালয় গুলির মধ্যে সাফল্য দেখিয়েছে ফরিদপুর পুলিশ লাইস্ উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এ বছর ৩৩৩ জনশিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ৩২৭ জন। পাশেরহার ৯৮ দশমিক ২০ ভাগ। এ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পেয়েছে ৭০ জন।
ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১৭০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ১৫৪জন। পাশের হার ৯০ দশমিক ৫৯ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ৯জন।
ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ২৩৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। পাশ করেছে ২০৪ জন। পাশের হার ৮৫ দশমিক ৭১ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ১৭ জন।
ফরিদপুর সদরের ইশান গোপালপুর ইউনিয়নে অবস্থিত ইশান ইনস্টিটিউশন থেকে এ বছর ১৯১ জন পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ১৬৫জন। পাশের হার ৮৪ দশমিক ৩৯ ভাগ জিপিএ পাঁচ পেয়েছে ৬ জন।
ফরিদপুর মহিম ইনস্টিটিউশশন থেকে এ বছর ৮৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৭০ জন। পাশেরহার ৭৮ দশমিক ৬৫ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ১জন।
ফরিদপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১২৯জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৯৯জন। পাশেরহার ৭৬ দশমিক ৭৪ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ৭ জন।
ফরিদপুরের জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল বলেন, বর্তমানে অন লাইনে ফল ঘোষণা করা হয়। ফল গুলি স্ব স্ব বিদ্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়। এ কারনে ফরিদপুর জেলার মোট কতজন পরীক্ষা দিয়ে কতজন পাশ করেছে এবং এ জেলার পাশের হার কত তা জানা সম্ভব হয়নি।

Leave a Reply