ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ “মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই শ্লোগান ধারন করে নানা আয়োজনে ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় শহরের কবি জসিম উদ্দিন হলে জেলা পুলিশের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট শামসুল হক, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দীকি, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশেদুল ইসলাম,শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি আই ভি মাসুদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন, পুলিশ বাহিনী দেশে সন্ত্রাস, জঙ্গী, নাশকতা, অরাজকতা ও ধর্ষণের মতো ঘটনাকে যেভাবে সফলতার সাথে মোকাবেলা করেছে তা অনস্বীকার্য। তারা বলেন জনগণ ও পুলিশ সম্পৃক্ত থাকলে সমাজে কোনো অশান্তি থাকতে পারে না। তারা জনগণের সমস্যার সমাধানে পুলিশ বাহিনীর সদস্যদের জনগণের কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের বোয়ালমারীর যুগ্ম সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম ও বোয়ালমারী থানার এসআই শুভ্রজিত পাল কে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

Leave a Reply