ফরিদপুরে দশ হাজার ছাত্র-ছাত্রীর কণ্ঠে শুদ্ধ সুরে গাওয়া হলো জাতীয় সঙ্গীত ॥ভয়েস অব ফরিদপুর

সাখাওয়াত হোসেন সহিদ,ভয়েজ অব ফরিদপুর রিপোর্ট ॥
ফরিদপুরে দশ হাজার কণ্ঠে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত গাওয়া হয়েছে। আজ বুধবার বিকেল তিনটায় শহরের শেখ জামাল স্টেডিয়ামে ফরিদপুরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার হাজারও মানুষ এক সঙ্গে জাতীয় সঙ্গীত গেয়েছেন।
জাতীয় সঙ্গীত গাইবার আগে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া দেশপ্রেমের অংশ। আগামী প্রজন্ম প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কারিগর হবে আশাবাদ ব্যক্ত করে জেলা প্রশাসক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নিজেকে সেইভাবে প্রস্তÍত করো যাতে একজন আদর্শবান ব্যক্তি হিসেবে সমাজের গৌরবময় ভূমিকা রাখতে পার।
পরে তিনি জেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন। পরে মঞ্চে ও মাঠে দাঁড়িয়ে হাজারও কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. শামসুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল হাসান, জেলা আ.লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলী, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদ প্রমুখ।
এদিকে সকালে জেলা শিশু একাডেমিতে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে প্রথম হয়েছে ভাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছে ফরিদপুরের সারদা সুন্দরী বালিকা উচচ বিদ্যালয় এবং কলেজ পর্যায়ে প্রথম হয়েছে জেলার বোয়ালমারী উপজেলার কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ।
জেলা পর্যায়ে বিজয়ীরা পরবর্তীকালে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নেবে।

Leave a Reply