ফরিদপুরে পাশের হারে এগিয়ে রাজেন্দ্র কলেজ॥ জিপিএ পাঁচে সারদা সুন্দরী মহিলা কলেজ

মাহবুব হোসেন পিয়াল ঃ
এ বছর ফরিদপুর শহরে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের হারে এগিয়ে আছে সরকারি রাজেন্দ্র কলেজ। অপরদিকে জিপিএ পাঁচ পাওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছে সারদা সুন্দরী মহিলা কলেজ। রবিবার এ পরীক্ষার ফল প্রকাশিত হয়।
ফরিদপুর শহরের তিনটি সরকারি কলেজের মধ্যে সরকারি রাজেন্দ্র কলেজে পাশের হার ৮৬.৫০। এর পর রয়েছে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ। এই কলেজে পাশের হার ৮৫.৩৯। অপরদিকে সরকারি ইয়াছিন কলেজের পাশের হার ৬৩.৬৪।
সরকারি রাজেন্দ্র কলেজ থেকে তিনটি বিষয়ে মোট পরীক্ষা দিয়েছে ৬৯৩ জন এর মধ্যে পাশ করেছে ৫৯৬ জন। এই কলেজ থেকে জিপিএ পাঁচ পেয়েছে ১০৯জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১০৫জন, ব্যবসায়ী শিক্ষা বিভাগ থেকে তিনজন ও মানবিক বিভাগ থেকে একজন।
অপরদিকে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে তিনটি বিভাগে পরীক্ষা দিয়েছে এক হাজার ৩১৫ জন এর মধ্যে পাশ করেছে এক হাজার ১১৬জন। এই কলেজ থেকে জিপিএ পাঁচ পেয়েছে ১১০জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১০২জন, ব্যবসায়ী শিক্ষা বিভাগ থেকে দুইজন এবং মানবিক বিভাগ থেকে ছয় জন।
ফরিদপুর সরকারি ইয়াছিন কলেজ থেকে তিনটি বিভাগে পরীক্ষা দিয়েছে এক হাজার ৬৫৩জন এর মধ্যে পাশ করেছে এক হাজার ৫২ জন। এই কলেজে শুধুমাত্র বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ পাঁচ পেয়েছে চার জন।

Leave a Reply