ফরিদপুরে পৌরসভার মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানসহ আরও ১০১ জনের করোনভাইরাস শনাক্ত

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরে জেলা পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার মেয়রসহ আরও ১০১ জনের করোনভাইরাস শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সুত্রে এ তথ্য জানা গেছে। নতুন করে ১০১ জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৪০৭ জন।
করোনা শনাক্ত হয়েছে ফরিদপুরের জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধার (৭৬)। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। গত সোমবার তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়েছিলেন।
ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহাতাব আলী মেথু (৫৭)। তিনি গত সোমবার ফরিদপুর জেনারেল হাসপাতালে নমুনা দিয়েছিলেন।
শেখ মাহাতাব আলী মেথু বলেন, তাঁর করোনা শনাক্ত হয়েছে বলে তিনি ভিত নন। তিনি মঙ্গলবারও বিভিন্ন সামাজিক কাজে অংশ নিয়েছেন। তার হাল্কা জ্বর ছাড়া শরীরে আর কোন সমস্যা নেই। তিনি বলেন, তিনি শহরের ঝিলটুলীস্থ বাস ভবনে চিকিৎসাধীন রয়েছেন।
ফরিদপুরে নতুন শনাক্তের মধ্যে ১১ জন পুলিশ সদস্য, ২ জন র‌্যাব সদস্য, একজন চিকিৎসক ও একজন ওষুধ কম্পানীর প্রতিনিধি রয়েছেন।
ফরিদপুরে নতুন করে যে ১০১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৫৫ জন, ভাঙ্গায় ২৫ জন, নগরকন্দা ১২ জন, বোয়ালমারীতে ৭ জন, মধুখালী ও সালথায় ১ জন করে রয়েছেন।
ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে সোমবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ১৩২ জনের। এর মধ্যে ফরিদপুরে ছয়টি ফলোআপসহ ১০৭ জন, গোপালগঞ্জে ২৪ জন, পাবনা ১ জন।
মঙ্গলবার পর্যন্ত পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১ হাজার ৪০৭ জন জনের মধ্যে ফরিদপুর সদরে ৫০২ জন, ভাঙ্গায় ২৮৩ জন, বোয়ালমারীতে ২০৭ জন, সদরপুরে ৯৫ জন, নগরকান্দায় ৮৯ জন, চরভদ্রাসন ৭৯, সালথায় ৫৭ জন, আলফাডাঙ্গায় ৫২ জন এবং মধুখালীতে ৪৩ জন রয়েছেন।
ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে আজ একজন চিকিৎসক করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি বলেন, এ নিয়ে ফরিদপুরে মোট ছয়জন চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হলো। তিনি বলেন, আমরা আমাদের সর্বশক্তি কাজে লাগিয়ে কাজ করে যাচ্ছি। আগামীতে আমাদের আরও সতর্ক হতে হবে।

Leave a Reply