ফরিদপুরে বাক-শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের শিশুদের জন্য পিঠা উৎসব ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড় সংলগ্ন সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়। সেখানে শতাধীক সমাজের অবহেলিত কথা না বলতে পারা ও কথা শুনতে না পারা শিশুদের বাস। সমাজসেবা মন্ত্রনালয় কর্তৃক পরিচালিত হয় এ প্রতিষ্ঠানটি।
এই বিদ্যালয়ের শতাধীক শিশুদের বিনোদনের জন্য জেলা সমাজসেবা কার্যালয় থেকে নেওয়া হল এ ব্যাতিক্রমী আয়োজন। এ কোমলমতী অসহায় প্রতিবন্ধী শিশুদের জন্য প্রায় ১৬ ধরনের পিঠা দিয়ে আয়োজন করা হল ‘পিঠা উৎসব’।
বাক-শ্রবণ প্রতিবন্ধি শিশুদের পাশে গিয়ে বৃহস্পতিবার জেলা সমাজসেবা অফিসার এ এস এম আলী আহসান নিজ হাতে শিশুদের মুখে তুলে খাইয়ে দিলেন নানা প্রকার শীতের পিঠা। অসহায় এ শিশুরা যেন কিছু মুহুর্তের জন্য তাদের সকল কষ্ঠ গ্লানী ভুলে গিয়ে আবেগী হয়ে গিয়েছিল।
শীতের ভাপা পিঠা, ভিজানী পিঠা, পাটি সাপটা পিঠা, আন্দসা পিঠা, পায়েশ সহ হরেক রকমের পিঠা দিয়ে বাক-শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের শিশুরা দুপুরটা যেন আয়েশী ভাবে কাটালো।
এসময় উপজেলা সমাজসেবা অফিসার মতিউর রহমান শেখ, সরকারি শিশু কিশোর বালিকা বিদ্যালয়ের সহকারি পরিচালক সায়েদুল মৃধা, সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের হাউস প্যারেন্ট কাজী কাওছার উদ্দিন, শিক্ষক মোঃ এনামুল হকসহ সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply