ফরিদপুরে মাসিক এনজিও সমন্বয় সভায় পয়ঃবর্জ্য ব্যাবস্থাপনার সার্বিক অগ্রগতী তুলে ধরে হলো

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে মাসিক এনজিও সমন্বয় সভা বুধবার (১৪ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে । অতিরিক্ত জেলা প্রশাসক রোকসানা রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন এর মাধ্যমে পয়ঃবর্জ্য ব্যাবস্থাপনার সার্বিক অগ্রগতি তুলে ধরেন প্রাকটিক্যাল এ্যাকশনের সোস্যাল মোবিলাইজেসন অফিসার আল-আমিন। বক্তব্য রাখেন এফডিএর নিবাহী পরিচালক মোঃ আজহারুল ইসলাম,রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, পথকলি সংস্থার নির্বাহী পরিচালক ও সাপের চেয়ারপার্সন মোঃ বিলায়েত হোসেন,বিএফএফ এর নির্বাহী পরিচালক আ ন ম ফজলুল হাদি সাব্বির ।
সভায় প্রাকটিক্যাল এ্যাকশন ও সাপের পক্ষ থেকে জানানো হয় স্যানিটেশন মাস উপলক্ষে ফরিদপুর পৌরসভা কতৃক পয়ঃবর্জ্য পরিস্কার করানের উপর ১৫% ক্যাশ ব্যাক অফার পৌরবাসীর জন্য প্রদান করা হয়েছে।
সভায় বক্তারা প্রাকটিকাল এ্যাকশন ও এসইউপির কাজের প্রশংসা করে আদমপুরে অবস্থিত কম্পোস্ট রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার (সিআরটিসি) ভিজিটের অভিজ্ঞতা শেয়ার করেন এবং এর জায়গা বাড়ানোর জন্য ব্যাবস্থা নিতে বলেন। পাশাপাশি পয়ঃবর্জের অবৈধ সংযোগ বন্ধ সহ জনগনকে উক্ত বিষয় আরো সচেতন হতে বলেন। পৌরবাসীর সুযোগ সুবিধার কথা মাথায় রেখে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার উন্নত সেবা নিশ্চিত কল্পে যথাসাধ্য ব্যবস্থা নিতে প্রজেক্ট সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গকে অনুরোধ করেন।

Leave a Reply