ফরিদপুরে শ্রদ্ধা,ভালোবাসা ও স্মরনে মহান শহীদ দিবস পালিত ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
ফরিদপুরে পালিত হয়েছে অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
একুশের প্রথম প্রহরে মঙ্গলবার দিবাগত রাতে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণের মধ্যে দিয়ে একুশের অনুষ্ঠানমালা শুরু হয়।
বুধবার সকালে ফরিদপুরের নগরকান্দা উপজেলা পরিষদ চত্বরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।
এদিকে মঙ্গলবার দিবাগতরাত ১২টা ১ মিনিটে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণের পুস্পার্ঘ অর্পণ করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবার, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, প্রমুখ। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, ফরিদপুর পৌরসভা, ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর জিলাস্কুল, ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর টাউন থিয়েটার, বিএনপি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
সকাল ৮টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় প্রভাত ফেরি। এটি বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়।
সন্ধ্যায় স্থানীয় অম্বিকা ময়দানে তিনদিনব্যাপী বই মেলার উদ্ধোধন করা হয়। এ ছাড়া মেলার প্রাঙ্গণে আবৃত্তি, চিত্রাংকন, শুদ্ধ বানান, সুন্দর হাতের লেখা, বিতর্ক প্রতিযোগিতা, বই পড়া উৎসব ও ভাষার গান বিষয়ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Leave a Reply