ফরিদপুরে সাংবাদিকদের সাথে শিশু সুরক্ষা ও অধিকার নিয়ে ব্লাস্টের মতবিনিময় সভা

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ ফরিদপুরে শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসন এবং সুরক্ষা ও অধিকার শীর্ষক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বেসরকারি আইন সহায়তা প্রতিষ্ঠান বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট ফরিদপুর ইউনিটের আয়োজনে আজ মঙ্গলবার বেলা ১১টায় শহরের অম্বিকা মেমোরিয়াল হলের দ্বিতলায় সম্মেলন অনুষ্ঠিত হয়।
সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্লাস্ট সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী।
ফরিদপুর প্রেসক্লাব সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর প্রেসক্লাব সহ-সভাপতি কামরুজ্জামান সোহেল, সাধারন সম্পাদক শেখ মনির হোসেন, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আমিনুর রহমান ফরিদ।
সভায় বক্তারা শিশুদের জন্য নিরাপদ ও বৈষম্যহীন পরিবেশ সৃষ্টিতে একমত পোষন করেন। বক্তারা বলেন, পরিবার থেকে শিশুদের স্বাভাবিক ভাবে বেড়ে উঠার অবাদ পরিবেশ দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন কর্মক্ষেত্রে শিশু সাথে শিশুসুলভ আচরণ করতে হবে। তারা বলেন, শিশু অধিকার রক্ষায় সংবাদমাধ্যম ও সাংবাদিকরা মানুষকে সচেতন করতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে পারে।
এর আগে ব্লাস্টের এডভোকেসি অফিসার হাসিনা মমতাজ লাভলী শিশু সুরক্ষায় এবং ব্লাস্টের কার্যক্রম নিয়ে পওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন। প্রেজেন্টেশনের মাধ্যমে জানানো হয় ব্লাস্ট ফরিদপুর ইউনিট ২০১৭ সাল থেকে এ পর্যন্ত ৬৩ টি শালিশের মাধ্যমে ৫৩ লক্ষ ৩৯ হাজার টাকা আদায় এবং ১৭ টি মামালা নিষ্পত্তির মাধ্যমে ৩০ লক্ষ ১৪ হাজার টাকা আদায় করে।
পরে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সাংবাদিক পান্না বালা, বিটিভি জেলা প্রতিনিধি সাজ্জাদ বাবু, সাংবাদিক হাসান উজ্জামান, শফিকুল ইসলাম মনি, জাহিদ রিপন, আতম আমির আলী টুকু, আহম্মদ ফিরোজ, হারুন আনসারী রুদ্র, জাহিদুর রহমান জাহিদ, অভিজিৎ রায়, মুইজুর রহমান রবি প্রমুখ।

Leave a Reply