ফরিদপুরে সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা ও সংগীতানুষ্ঠান॥ VOICE OF FARIDPUR

রওনক আহমেদ রাহাদ ॥ ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
ফরিদপুরের সংগীত প্রশিক্ষণ কেন্দ্র সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একাডেমীর উদ্যেগে আলোচনা সভা ও সংগীতানুষ্ঠান আয়োজন করা হয় ।
রবিবার (২২ জুলাই) রাত ৯ টার দিকে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর উপদেষ্টা সাহিদুন্নবী।
আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু। বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুরের প্রবীণ সংগীতজ্ঞ পান্না আহমেদ, অমল কান্তি ঘোষ ও মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সাইফুল হাসান ।
সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর সাধারণ সম্পাদক পলাশ নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কবি ও গীতিকার শাহ মো. সিরাজ, কবি সেকেন্দার আলী খান, নৃত্যশিল্পী ও প্রশিক্ষক মো. বেলায়েত হোসেন ও সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি কন্ঠশিল্পী শরীফ মাহমুদ সোহান।
বক্তারা বলেন, সংস্কৃতি একটি জাতির প্রাণ, জাতির পরিচয়। এক মাত্র সংস্কৃতি চর্চার মধ্যে দিয়ে দেশের তরুণ ও যুব সমাজকে মাদক ও জঙ্গিবাদ তেকে দূরে রাখা সম্ভব।
বক্তার আরও বলেন, গত ছয় বছরে সংগীত প্রশিক্ষণ কেন্দ্র সুরলহরী সাংস্কৃতিক একাডেমী ফরিদপুরের সংস্কৃতিক অঙ্গনে প্রভূত অবদান রেখেছে। আগামীতে এ একাডেমি ফরিদপুরের সংসাকৃতিক চর্চার ক্ষেত্রে উল্লেখযোগ্য কৃতিত্বের স্বাক্ষর করাখতে সক্ষম হবে।
আলোচনা সভা শেষে সংগীতানুষ্ঠানে গান পরিবেশন করেন প্রবীণ সংগীত শিল্পী ও প্রশিক্ষক পান্না আহমেদ, শাহনাজ পারভীন, অমল কান্তি ঘোষ, প্রভাষক শ্যামলী আক্তার, তামান্না আক্তার, পলাশ নন্দী, তাসনিয়া তাসনিম, শেখ সাদ্দাম আহমেদ, অভিমান্যূঘোষ ও সুরলহরী সাংস্কৃতিক একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি কন্ঠশিল্পী শরীফ মাহমুদ সোহান।

Leave a Reply