ফরিদপুরে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
ফরিদপুরে নানা আয়োজনে জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৯তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকালে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে ‘হুমায়ূন আহমেদ জন্মোৎসব কমিটি’র উদ্যোগে কেট কাটা, প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
ফরিদপুর প্রেসক্লাব সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছিলেন স্বাধীনতা চিকিৎক পরিষদ (স্বাচিপ) ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. এম এ জলিল। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক আলতাফ হোসেন, প্রবীন শিক্ষাবীদ জগদিশ চন্দ্র ঘোষ, সাংবাদিক ও লেখক মফিজ ইমাম মিলন, নির্মলেন্দু চক্রবর্তী শঙ্কর, সাংবাদিক শফিকুল ইসলাম মনি, সাংবাদিক সাজ্জাদ বাবু, সাংবাদিক আতম আমির আলী টুকু, মৃধা রেজাউল করিম, সাবেরা আহমেদ, প্রমুখ।
বক্তারা বলেন, হুমায়ূন আহমেদ আধুনিক বাংলা সাহিত্যের অমর কথাশিল্পী। তার লেখা আমাদের সাহিত্যকে সমৃদ্ধ ও এক নতুন মাত্রা যোগ করেছে। তরুণ প্রজন্মকে বইমুখী করতে হুমায়ূন আহমেদ লেখা প্রেরণা যুগিয়েছে। তারা আরো বলেন, হুমায়ূন আহমেদের রসবোধ ও সৃষ্টিশীলতা বিশ্বসাহিত্যে বাংলা সাহিত্যকে নতুন করে মর্যাদার আসনে বসিয়েছে।
এসময় ফরিদপুর প্রেসক্লাব চত্বরে হুমায়ূন আহমেদের ওপর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ ও লেখা নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়।

Leave a Reply