ফরিদপুরে ২৪ ঘন্টায় আরও ৫৭ জনের করোনভাইরাস শনাক্ত ॥ মোট আক্রান্ত ১০৮৯ জন

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরে গত ২৪ ঘন্টায় আরও ৫১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ শুত্রবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সুত্রে এ তথ্য জানা গেছে। নতুন করে ৫৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০৮৯ জন।
নতুন শনাক্তের মধ্যে সিভিল সার্জনের কার্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা পরিষদ কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারিরা রয়েছেন।
ফরিদপুরে নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে সদরপুর উপজেলায় ১৪জন, ভাঙ্গায় ১২ জন, বোয়ালমারীতে ১০ জন, ফরিদপুর সদরে ৭ জন, নগরনকান্দায় ৬ জন, সালথায় ৪জন ও চরভদ্রসনে ২ জন রয়েছেন। এর মধ্যে ১২ জন নারী ও ৪৫ জন পুরুষ।
ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে শুক্রবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৭৮ জনের। এর মধ্যে ফরিদপুরে ৫৭ জন, গোপালগঞ্জে ১৯ জন ও মাদারীপুরে ২ জন
শুক্রবার পর্যন্ত পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১০৮৯ জনের মধ্যে ফরিদপুর সদরে ৩১৬ জন, ভাঙ্গায় ২৪৮ জন, বোয়ালমারীতে ১৬৪ জন, সদরপুরে ৮১ জন, চরভদ্রাসন ৭৪, নগরকান্দায় ৭১ জন, সালথায় ৫৩ জন, আলফাডাঙ্গায় ৪৭ জন এবং মধুখালীতে ৩৫ জন রয়েছেন।
ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরের সার্বিক করোনা পরিস্থিতি অবনতির দিকে। এ অবস্থায় আমাদের আরও সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তিনি বলেন, পরিস্থিতির সাথে তাল মিলিয়ে আমরা নতুন নতুন কর্মপন্থা নির্ধারণ করছি। জেলার পুলিশ সদস্যের একটি উল্লেখ্যযোগ্য অংশ করোনায় আক্রান্ত হলেও পুলিশ বাহিনী দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছে।
ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, আক্রান্তদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।

Leave a Reply