ফরিদপুরে ৪১ জন সাংবাদিকের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ বৈশিক মহামারী করোনার কারনে ফরিদপুরের ৪১জন সাংবাদিকের মধ্যে বিতরণ করা হয়েছে প্রধানমন্ত্রীর অনুদানের চেক। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সাংবাদিকদের হাতে অনুদানের এ চেক তুলে দেন। এ বিতরণ অনুষ্ঠানের আযোজন করা হয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে।
চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেরা প্রশাসক অতুল সরকার বলেন, সচেতনতামূলক কর্মকান্ডে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। সাংবাদিকদের কথা মানুষ খুব গুরুত্ব দেয়। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যখন গ্রামাঞ্চল বা জনবহুল এলাকায় গমন করেন, তখন বাল্য বিবাহ, কুসংস্কার বন্ধের ব্যাপারে জনগণকে সচেতন করতে পারেন। একই সাথে শিক্ষা বিস্তার, সামাজিক উন্নয়ন, নারী অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিকরা কাজ করতে পারেন।
জেলা প্রশাসক বলেন, সাংবাদিকদের তৃণমূল পর্যন্ত এজেন্ট রয়েছে। তাই সামাজিক সমস্যা দূরীকরণে তারা বিশেষ দায়িত্ব পালন করতে পারেন। সামাজিক শৃঙ্খলা বজায় রেখে উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য সাংবাদিকদের সাথে কাজ করার ঘোষনা প্রদান করেন অতুল সরকার।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন,প্রথম আলোর জেলা প্রতিনিধি পান্না বালা প্রমুখ।
করোনাকালীন সমযে প্রধানমন্ত্রী সাংবাদিকদের পাশে থেকে ক্ষতিগ্রস্থ সাংবাদিক ও সাংবাদিক পরিবারের মাঝে ১০ হাজার টাকা সহায়তার সিদ্ধান্ত মোতাবেক ফরিদপুর জেলার আবেদিত ৪১ জনের মধ্যে এ চেক বিতরণ করা হয়।

Leave a Reply