ফরিদপুর আমির মীর হত্যার বিচারের দাবীতে মানববন্দন

এস এম মনিরুজ্জামান: ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের ফরিদাবাদ গ্রামের হারুন মীরের পুত্র মো. আমীর মীরের (২৮) হত্যাকারীদের বিচারের দাবীতে রবিবার সকালে  ফরিদপুর প্রেসক্লাবের সামনে মানববন্দন করেছে এলাকাবাসী। এলাকাবাসী জানান, গত ১৬ ডিসেম্বর জেলার আলিয়াবাদ ইউনিয়ের গজারিয়া বাজারে নিহত আমীর মীর গোবিন্দের দোকানে বসে পুড়ি খাইতে ছিল । এমন সময় পাশের একটি এলাকা থেকে মটর সাইকেল চুরি করে পালাইতে ছিল তিন যুবক । মটর সাইকেলের মালিক টের পেয়ে অন্য একটি মটর সাইকেল নিয়ে চোরদের ধরতে ধাওয়া করে।  এক পর্যায় গজারিয়া নামক বাজারে এসে চোর চোর বলে চিৎকার করলে এলাকা বাসী ঐ মটর সাইকেলটি গতিরোধ করার চেষ্টা করে,তারপর তারা পালানোর চেষ্টা করলে একটি লাঠি নিক্ষেপ করলে ছিনতাই হওয়া মটর সাইকেলটি পড়ে যায় ।

এলাকাবাসী আরো জানান,তিন যুবকের এক জন পালিয়ে যায়,বাকি দুইজনকে স্থানীয় জনতা গন ধলাই দেয়। তিন যুবকের মধ্যে একজন কোথাও না পেয়ে গোবিন্দের দোকানে বসে থাকা আমীর মীর কে তারা সন্ধেহ করে তাকেও গন দোলায় দেয় । এতে ঘটনাস্থলে ১জনের মৃত্যু হয় এবং আমিনসহ আরো ১জনকে গুরুতর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা ।

গত ২০ ডিসেম্বর আমির মীরের অবস্থা বেশী খারাপ হওয়ায় তাকে পুলিশ পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। এই ঘটনায় জড়িত অপরাধীদের দূরত গ্রেফতার করে শাস্তির দাবি করছে আমীন মীরের এলাকাবাসী।

Leave a Reply