ফরিদপুর জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপন ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ “সুস্থ শ্রমিক নিরাপদ জীবন ,নিশ্চিত করে টেকসই উন্নয়ন”এই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরে র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে জাতীয় স্বাস্থ্য ও সেফটি দিবস ২০১৮ উদযাপন করা হয়েছে।দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১০টায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরির্দশন অধিদপ্তরের অয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরির্দশন অধিদপ্তরের উপমহাপরির্দশক সাবিহা মুক্তার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এরাদুল হক,করিম গ্রুপের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর মিয়া,ডেপুটি সিভিল সার্জন ডাঃ আফজাল হোসেন। এছাড়া আরো বক্তব্যে রাখেন রাজবাড়ী জুটমিলের ম্যানেজার সৈয়দ হারুনা রশিদ,গোল্ডেন জোটের নির্বাহী পরিচালক সৈয়দ আঃ মান্নান,ফরিদপুর জুট ফাইবার্স শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক হারুনা রশিদ । অনুষ্ঠান পরিচালনা করেন ফরিদপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরির্দশন অধিদপ্তরের শ্রম পরির্দশক নুসরাত জাহান লিজা। এদিকে দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি র‌্যালী বের হয়ে মজিব সড়ক প্রদক্ষিন করেন।
বক্তারা মালিক শ্রমিক উবায়ের স্বার্থ্য রক্ষা করে মিলে মিশে কাজ করার প্রতি আহবান জানান। শ্রমিকরা নিরাপদ ও স্বাস্থ্য সম্মত পরিবেশে কাজ করতে পারে সেদিকে মালিকদের লক্ষ্য রাখার আহবান জানানো হয়।

তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেন, সামনে নির্বাচনে বাংলাদেশের জন্য পরিবর্তন দরকার। এ পরিবর্তনের জন্য জাতীয় পার্টিই একমাত্র যোগ্য।
হাসিনা ইমরান বলেন, জাতীয় পার্টির একটি সুসংগঠিত দল। তিনি দলের নেতাকর্মিদের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কর্মি সভা করার নির্দেশ প্রদান করেন। তিনি জাতীয় পার্টির দুর্দিনের সাথিদের সঠিকভাবে মূল্যায়ন করা হবে বলে মন্তব্য করেন।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ যদি আমাকে মনোনয় প্রদান করেন তাহলে আমি আগামী নির্বাচনে পার্টির ফরিদপুর সদর আসনে নির্বাচন করে জয়যুক্ত হয়ে জনগনের সেবা করতে চাই। আমি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।
সভায় আরো বক্তব্য রাখেন, প্রফেসর এম এ আজিজ, জেলা জাতীয় পার্টি নেতা জাকির হোসেন নিশাত, গাজী শফিকুর রহমান স্বপন, মোস্তাফিজুর রহমান ভিপিমোস্তফা , আছাদুজ্জামান আসাদ, আব্দুল কাদের মিয়া,মোঃ ইউনুস হাসান, মরহুমের পুত্র ইতমাম হাসিন চোধুরী প্রমুখ।
অনুষ্ঠানে দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন কমলাপুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো ঃ আসাদুজ্জামান ।

Leave a Reply