বিএনপি এখন অবসাদে ভুগছে : ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক : বিএনপিতে এখন অবসাদ পেয়ে বসেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিএনপিকে এই অবসাদ কাটিয়ে গা ঝাঁড়া দিয়ে ওঠার পরামর্শ দিয়েছেন এই বুদ্ধিজীবী। এসময় তিনি খালেদা জিয়ার রাতে অনুষ্ঠান করারও সমালোচনা করে বলেন, তার দিনের যাত্রা শুরু হয় রাত নয়টা থেকে। এটা থেকে তার (খালেদা জিয়া) বের হয়ে এসে মওলানা ভাসানীর ভূমিকায় অবর্তীণ হওয়ার আহ্বান জানান।
মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সমাবেশ তিনি এই কথা বলেন। সাম্প্রদায়িক উস্কানি দেয়ার অভিযোগে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তিতে আমার দেশ পরিবার এই সমাবেশের আয়োজন করে।
বিএনপি ঘুমিয়ে আছে এমন মন্তব্য কওে ডা. জাফরুল্লাহ বলেন, দলের কাউন্সিল হয়ে গেছে এক বছর হলো, এখনো এক নেতার এক পদের নীতি কার্যকর হয়নি। এখনো অনেকে দুইপদে আছেন।
বিএনপি নেত্রী তার দলীয় নানা সভা, বৈঠক বা আলোচনা রাতে করারও সমালোচনা করেন জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের এখন যাত্রা শুরু হয় রাত নয়টা থেকে। তিনি তো জনগণের নেত্রী। তিনি সকালে নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাৎ দেওয়া শুরু করতে পারেননি। এটা মেনে নেওয়া যায় না। দেশের চার থেকে ছয় কোটি মানুষ খালেদা জিয়ার উপর আস্থা রাখছে এমন দাবি করে জাফরুল্লাহ বলেন, এমন আস্থা আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপরও ছিল। কিন্তু তাকে আমরা গ্রেপ্তারের হাত থেকে রক্ষা করতে পারিনি। তাই এই অবস্থায় খালেদা জিয়াকে মওলানা ভাসানীর দায়িত্ব পালন করতে হবে।

Leave a Reply