বোয়ালমারীতে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সহায়তায় বিনামূলে চক্ষু সেবা ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ বেসরকারী সেচ্ছাসেবী সংগঠন কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের সহায়তা ফরিদপুরের বোয়ালমারীতে বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন পাচ শতাধীন মানুষ। সমাজ সেবামূলক এই সংস্থাটি ইতির্পূবে আলফাডাঙ্গা ও মধুখালীতেও একই ভাবে চোখের বিনা মূলে চিকিৎসা সেবা দিয়েছে।

আজ ১৪মে সোমবার বোয়ালমারী উপজেলায় জেলা পরিষদ অডিটোরিয়ার হলে দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করা হয়। এই ক্যাম্পের উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফুর রহমান দোলন।

ফাউন্ডেশনের কর্মকর্তা শেখ শহীদুল ইসলাম জানান, এই ক্যাম্পে চক্ষু রোগীর প্রয়োজনীয় সব পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে প্রতি রোগীকে প্রয়োজনীয় ওষুধ, চশমা দেয়া হয়েছে। গুরুত্ব চক্ষু রোগীকে বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। তাদের লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সংগঠনটি। সংগঠনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন বলেন, সমাজের বিত্তবান ব্যাক্তিরা একটু আন্তন্তিক হলে সমাজের অনেক অবহেলিত ও সুবিধা বঞ্ছিত মানুষ স্বাভাবিক জীবন-যাপন করতে পারে। তিনি বলেন, কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন এই সকল মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে। আমরা সমাজের উন্নয়নে-মানুষের উন্নয়নের কাজ করতে চাই, এই জন্য প্রয়োজন সকলের সহযোগিতা। তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যা রাষ্ট্র পরিচালনা করছে বিধায় দেশের সাধারন মানুষ সরকারের বিভিন্ন ধরনের সেবা পাচ্ছে । এই কারনে তাকে আবারো ক্ষমতায় আনতে হবে ।

ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বোয়ালমারী পৌর মেয়র মোজ্জাফর হোসেন বাবলু মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার প্রফেসর আব্দুর রশিদ, আ’লীগের সাবেক সভাপতি গোলাম ছরোয়ার মৃধা, সাবকে উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুর রহমার বাশার, পৌর আ’লীগের সভাপতি আব্দুল আলিম মোল্লা, সাধারন সম্পাদক নুরুজ্জামান খসরু মিয়া, চক্ষু চিকিৎসক ড. রাহাত আনোয়ার, যুবলীগ নেতা মনিরুজ্জামান লিটন প্রমুখ ।

Leave a Reply