বোয়ালমারীতে মাদক কে না বলে ১হাজার ২শ মানুষকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ॥ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ফরিদপুরের বোয়ালমারীতে মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন করা হয়েছে। ৯ জুলাই সোমবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে ইউএনও মো. জাকির হোসেনকে প্রধান করে গঠিত ১৫ সদস্যের বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির উদ্বোধন ও উপস্থিত ১হাজার ২শ মানুষকে বর্তমান ও ভবিষ্যতে মাদকের কোনরুপ সংস্পর্শে না থাকার শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, ওসি মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উম্মে সালমা জানজিয়া বলেন, কোন একটি জাতির সফলতার পেছনে একাগ্রতা থাকা জরুরী। আজ যে উদ্যোগ নেয়া হলো তা যেন খাতা কলমে সীমাবদ্ধ না থাকে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে একাজে এগিয়ে আসতে হবে। আমাদের লক্ষ্যে সফল হলেই বোয়ালারী উপজেলা মাদকমুক্ত ঘোষনা করা সহজ হবে। তিনি বলেন, কারো অপরাধ ঢেকে রাখবেন না, চোরকে “চোর” আর ঘুষখোরকে “ঘুষখোর” বলুন- তবেই সমাজ থেকে অন্যায় অপরাধ দুর হবে। তিনি বলেন, দেশের যুবশক্তিকে মাদকের ভয়াবহতা থেকে মুক্ত রাখতে হবে।

অনুষ্ঠানের সভাপতি বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির প্রধান ইউএনও মো. জাকির হোসেন জানান, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ১১টি ইউনিয়নসহ সব গ্রামে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় মাদকের বিপনন ও ব্যাবহার প্রতিরোধে ভুমিকা রাখবে। ব্রিগেডের সদস্যরা বিভিন্ন বাজার, শিক্ষাপ্রতিষ্টান, গ্রাম পর্যায়ে মাদক বিরোধী প্রচারণা চালাবেন। একই সাথে মাদক বিপনন ও ব্যাবহারকারীদের তথ্য সংগ্রহ করে তা উপজেলা ব্রিগেড কমিটিকে সরবরাহ করবেন।

এছাড়া স্ব স্ব এলাকার মসজিদে ইমামদের উদ্বুদ্ধ করে খুতবার আগে বয়ানে মাদকের কুফল তুলে ধরে প্রতিকারে সকলকে সংঘবদ্ধ করবেন। তিনি জানান, আগামী তিন মাসের মধ্যে এক লাখ মানুষকে মাদক বিরোধী অঙ্গীকার করাতে কাজ করবে সিভিল ব্রিগেড সদস্যরা।

Leave a Reply