যুব হকিতে বাংলাদেশের শেষ বাধা ভারত

বিশেষ সংবাদদাতা : পাকিস্তানকে হারিয়ে চার বছর আগের প্রতিশোধ নেয়া হয়নি বাংলাদেশের। কিন্তু হকির শক্তিশালী দেশটিকে ৩-৩ গোলে রুখে দিয়ে বাংলাদেশ উঠেছে সেমিফাইনালে।

গতবারের বাছাই পর্বের চ্যাম্পিয়ন পাকিস্তানকে এবার গ্রুপ পর্ব থেকেই বিদায় করে দিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। এশিয়া অঞ্চল থেকে একটি দল হিসেবে যুব অলিম্পিকের টিকিট পেতে হলে বাংলাদেশকে জিতবে হবে আর একটি ম্যাচ। যে ম্যাচের প্রতিপক্ষ ভারত।

থাইল্যান্ডে চলমান বাছাই পর্বে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে মালয়েশিয়া, রানার্সআপ বাংলাদেশ। বাংলাদেশ সেমিফাইনাল খেলবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে। অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া।

দুটি সেমিফাইনালই শনিবার। বাংলাদেশ সময় বিকেল ৪ টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। বিকেল ৫ টায় দ্বিতীয় সেমিফাইনাল হবে মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে। দুই ফাইনালিস্ট খেলবে আগামী অক্টোবরে আর্জেন্টিনার বুয়েন্স আইরেশে যুব অলিম্পিক গেমসে।

গ্রুপ পর্বে বাংলাদেশ ৫ ম্যাচের ৩টি জিতেছে, একটি ড্র করেছে এবং একটি হেরেছে। ১০ পয়েন্ট নিয়ে বাংলাদেশ নিশ্চিত করেছে সেমিফাইনাল।

সিঙ্গাপুরকে ১০-৪ গোলে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল গতবারের রানার্সআপ বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কম্বোডিয়ার জালে দিয়েছিল ২০ গোল, তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার কাছে বাংলাদেশ হেরেছে ৭-৪ গোলে। চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপেকে ১২-২ গোলে বিধ্বস্ত করে সবুজ-মহসিনরা। আর পাকিস্তানের সঙ্গে প্রয়োজনীয় ড্র করে এখন ভারতবধের অপেক্ষায় গোপিনাথান কৃষ্ণমূর্তীর শিষ্যরা।

 

 

Leave a Reply