রোদেলা হত্যার দোষীদের গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ফরিদপুরের গোয়ালচামটটে নববধু রোদেলা হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে। এই কর্মসূচিতে বক্তরা অবিলম্বে হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। সকাল ১০টায় সরকারি সারদী সুন্দরী মহিলা কলেজের শিক্ষার্থীরা কলেজ রোডে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেন। সকাল ১১টায় আলীপুরস্থ সাজেদা কবিরউদ্দিন পৌর মহিলা কলেজ এন্ড স্কুলের শিক্ষার্থীরা পৃথক একই ধরনের কর্মসূচী পালন করেন। সেখানে বক্তব্য রাখেন আলীপুর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী নাসির খান দুলাল, শহর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আজমল হোসেন (ছোট আজম) এলাকার বাসিন্দা মনির হোসেনসহ বিশিষ্টজন। অপরদিকে বেলা ১২টায় শহরের ঝিলটুলী এলাকায় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করে মুজিব সড়কে একটি প্রতিবাদ মিছিল বের করে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ করে। সেখানে বক্তারা বলেন আর যেন রোদেলার মত কোন নববধূকে স্বামীর নির্যাতনে চলে যেতে না হয়।
সোমবার রাতে শহরের গোয়ালচামট নতুন বাজর এলাকায় যৌতুকের দাবিতে এক নববধুকে হত্যা করা হয় বলে অভিযোগ তুলে নিহতের পরিবার। নিহত ওই বধুর নাম রোদেলা খানম (১৮)। সে শহরের আলিপুর খাপাড়া মহল্লার জনৈক শওকত হোসেন খানের মেয়ে। সে ফরিদপুরের সারদা সুন্দরী মহিলা কলেজের অনার্স শ্রেণির ইংরেজি বিভাগের ১ম বর্ষের ছাত্রী ছিল।
উল্লেখ্য, গত ১৩ জানুয়ারী গোয়ালচামটের নতুন বাজার মহল্লার জনৈক মমিনুর রহমান সেন্টু এর ছেলে জনৈক আসাদুল সোহান (২৮) এর সাথে তার বিয়ে হয়। এরপর সোমবার দিবাগত রাত ১১টার দিকে ফমেক হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। স্বামী, শ^াশুড়ি ও ননদ মিলে রোদেলাকে হত্যা করেছে বলে নিহত রোদেলার পরিবার অভিযোগ করেছে।
এই ঘটনায় ফরিদপুর কোতোয়ালী থানা পুলিশ নিহত রোদেলার ননদ সুমি আক্তার ও ভাসুরের বউ রেখা পারভীনকে আটক করেছে।

Leave a Reply