সবার আগে ভাল মানুষ হতে হবে –ডিসি অতুল সরকার

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ দুর্যোগ ঝুকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই উন্নয়ন স্লোগানের মধ্যে দিয়ে ফরিদপুরে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। এ উপলক্ষ্যে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় আলোচনা সভা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি দুর্যোগ সহনীয় বাসগৃহ শুভ উদ্বোধন অনুষ্টান শুরু হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা হাসান।
আলোচনা সভায় প্রধান অতিথি অতুল সরকার বলেন, প্রাকৃতিক এবং মানব সৃষ্ট উভয়ভাবেই দুর্যোগ আসতে পারে। সামাজিক অবক্ষয়ও একটা দুর্যোগ। এটা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। এজন্য সবার আগে ভাল মানুষ হতে হবে। তিনি আরো বলেন, দুর্যোগ প্রতিরোধের যেমন ব্যবস্থা আছে আবার প্রতিকারেরও ব্যবস্থা আছে। এই বিষয়গুলো অনুসরন করতে হবে।
জেলা প্রশাসক বলেন, প্রাকৃতিক দুর্যোগ ছাড়াও মানবিক দুর্যোগের বিষয়ে সচেতন হতে হবে। আজকের একটা শিশু যদি ভাল পরিবার-পরিবেশ পায়, তাহলে সে ভাল হবে। মুখের ভাষা, ব্যবহার সবই নির্ভর করে পরিবার এবং সামাজিক শিক্ষার উপর।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শহরের সকল সুযোগ সুবিধা গ্রামে নিশ্চিতকরণের জন্য কাজ করছেন। শহরের সাথে সাথে গ্রাম উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। পরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়

Leave a Reply