সিরিয়া হামলায় ইভানকাই বাবাকে উৎসাহিত করেছে : ইরিক ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র ইরিক ট্রাম্প নিশ্চিত, যে সিরিয়ায় রাসায়নিক হামলায় তার বাবাকে উৎসাহিত করেছেন বড় বোন ইভানকা ট্রাম্প। ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে ইরিক এ কথা বলেন। বর্তমানে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশাসনে ইভানকা ট্রাম্প উপদেষ্টা হিসেবে গুরত্বপূর্ণ পদে বহাল আছেন। তাই বাবার এমন একটি সংবেদশীল সিদ্ধান্তে ইভানকার অবশ্যই ভূমিকা রয়েছে বলে তিনি নিশ্চিত। তবে ইভানকা নিজেও তিন সন্তানের জননী। নিজে মা হয়ে এমন একটি কাজে কিভাবে সে মত দিলেন। এমন প্রশ্ন সবার মনে ঘুরপাক খাচ্ছিল। গত মঙ্গলবার সিরিয়ায় রাসায়নিক হামলায় শিশুসহ ৭০ জনের প্রাণহানি হয়েছে।
বিষাক্ত সারিন গ্যাসে আক্রান্ত অসহায় শিশুদের মৃত্যুর ছঁবি দেখে সারা বিশ্বকে নাড়া দিয়েছে। মা হিসেবে ইভানকাকেও একইভাবে প্রভাবিত করেছে। আর তাই তিনি বাবা প্রেসিডেন্ট ট্রাম্পকে সিরিয়া হামলায় উদ্বুদ্ধ করেছেন বলে জানান ইরিক। যুক্তরাষ্ট্র নিঃসন্দেহে এমন ক্ষমতা রাখে যা দিয়ে সারা দুনিয়ায় নেতৃত্ব দেওয়া সম্ভব। কিন্তু তাই বলে নিরাপরাধ মানুষ হত্যা করে নয়। কেন না বিষক্ত গ্যাসে আক্রান্ত শিশুদের দ্বারা বাবাও দারুণভাবে প্রভাবিত হয়েছেন। আর তাদের রক্ষার্থেই সিরিয়া হামলা চালানো হয়। আর এই কাজে বিশ্বের মিত্র দেশগুলো বাবাকে সমর্থন করেছে। আর এটাই সবচেয়ে বড় ব্যাপার।
সিরিয়ার অসহায় শিশুদের ভয়ঙ্কর আর্তনাদের দৃশ্য দেখে এমন কোন স্বহৃদয়বান ব্যক্তি নেই যারা কষ্ট পায়নি। আমি নিজেও কষ্ট পেয়েছি ভীষণ। তাই আমি আনন্দিত যে, বাবা এই বর্বর হামলার প্রতিক্রিয়ায় পুনঃপ্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বলে দ্য টেলিগ্রাফকে সাক্ষাৎকারে জানান ট্রাম্প পুত্র ইরিক।

Leave a Reply