হাজী শরীয়াতুল্লা বাজারের ফুটপাতের ফল ব্যবসায়ীদের জন্য বিকল্প জায়গা নির্ধারণ করার উদ্যোগ

স্টাফ রিপোর্টার ঃ
ফরিদপুরে ফুটপাত থেকে হকার উচ্ছেদকালে ব্যবসায়ীদের হামলায় পৌরসভার ১৫ কর্মকর্তা-কর্মচারী আহত হওয়ার পর ফুটপাতের ফল ব্যবসায়ীদের জন্য বিকল্প জায়গা নির্ধারণ করার উদ্যোগ দেওয়া হযেছে।
সোমবার (৬ মার্চ) জেলা ও উপজেলা প্রশাসন, ফরিদপুর পৌরসভা ও শরীয়তুল্লাহ বাজার কমিটির যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
দুপুর ১২টার দিকে শরীয়তুল্লা বাজার এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসন বাবর, ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহাতাব আলী মেথু, শরীয়তুল্লা বাজার কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সাধরাণ সম্পাদক নূরুল ইসলাম।
সভায় সিদ্ধান্ত হয় ফুটপাতে কোন ব্যবসায়ীকে ব্যাবসা করতে দেওয়া হবে না। সমাধান হিসেবে ওই বাজারের উত্তর পাশে সড়ক বিভাগের যে জায়গা রযেছে সে জায়গায় ৫০জন ফল বিক্রেতাকে পুনর্বাসন করা হবে।
ঘটনার সত্যতা নিশ্চত করে শরীয়তুল্লা বাজার কমিটির সভাপতি হাবিবুর রহমান বলেন, সড়কের জায়গায় পৌরসভা নক্সা অনুমোদনের পর ফুটপাতের ব্যবসায়ীদের সেখানে স্থনান্তর করা হবে।
পৌরসভার মেয়র শেখ মাহাতাব আলী বলেন, এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হযেছে। তিনি বলেন, গত রবিবারের হামরার ঘটনায় গতকাল সোমবার বিকেলে ফরিদপুর কোতয়ালী থানায় একটি এজাহার দেওয়া হয়েছে।
প্রসঙ্গত গত রবিবার দুপুর ১টার দিকে পৌর সচিব মো. তানজিলুর রহমানের নেতৃত্বে পৌরসভার একটি মোবাইল দল  ফুটপাতের হকার উচ্ছেে গেলে  ব্যবসায়ীরা ওই টিমের উপর হামলা চালায়। এ ঘটনায় ১৫ জন আহত হয়।

Leave a Reply