চন্দ্রপাড়া দরবার শরীফের ওরস ১৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে ॥পাচঁ শতাধিক জাকেরের মাঝে অনুদান বিতরন

রওনক আহম্মেদ রাহাদ,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া সুলতানিয়া দরবার শরীফের ওরস আগামী ১৫ জানুয়ারী বুধবার উদযাপন করা হবে। দেশবিদেশ হতে আগত জাকেরবৃন্দের উপস্থিতিতে আজ রোববার (৩ নবেম্বর) বাদ ফজর এ ঘোষনা দেন চন্দ্রপাড়া দরবার শরীফের গদিনশীন পীর সৈয়দ কামরুজ্জামান নকশবন্দি-মুজাদ্দেদী আল ওয়সী। তিনি জানান, আগামী ১৪ জানুয়ারী মঙ্গলবার দুপুর থেকে ভক্ত আশেকানরা উপস্থিত হয়ে রাতভর জিকির আসকার ও কোরআন তেলাওয়াত এবং ওয়াজ নসিয়তে অংশ নিবেন। ১৫ জানুয়ারী বুধবার ভোরে ফজরের নামাজ আদায়ের পর শাহ চন্দ্রপুরীর কবর জেয়ারত ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ওরস সমাপ্ত হবে।
ওরসের তারিখ ঘোষনা উপলক্ষে চন্দ্রপাড়া দরবার শরীফে বিশেষ কর্মসূচীর আয়োজন করা হয়। শনিবার বাদ আসর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে সারারাত তরিকতের পন্থা অনুসারে এবাদত-বন্দেগীর মধ্য দিয়ে অতিবাহিত করা হয়। রবিবার বাদ ফজর চন্দ্রপাড়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর সৈয়দ আবুল ফজল নকশবন্দিয়া-মুজাদ্দেদীয়া (কুঃআঃ) ছাহেবের রওজা শরীফ জেয়ারত শেষে বিশেষ মোনাজাত করা হয়। এসময় চন্দ্রপাড়া জাকের কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ হতে পাঁচ শতাধিক দুস্থ্য ও সমস্যাগ্রস্থ জাকেরদের মাঝে বিভিন্ন ধরণের অনুদান প্রদান তুলে দেন দরবার শরীফের গদিনশীন পীর সৈয়দ কামরুজ্জামান নকশবন্দি-মুজাদ্দেদী আল ওয়সী।
চন্দ্রপাড়া পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর হরযত মাওলানা শাহসুফি সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহচন্দ্রপুরী (রহঃ) এর বেছালত দিবস উপলক্ষ্যে প্রতি বছর এ ওরস অনুষ্ঠিত হয়। দেশ বিদেশের লাখ লাখ ভক্ত আশেকান ওরছে অংশ নেন।

Leave a Reply