জনগণের মুখোমুখি ফরিদপুর পৌর পরিষদ ॥ ভয়েস অব ফরিদপুর

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥
“জনগণের মুখোমুখি জনপ্রতিনিধি” অনুষ্ঠানে নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও নগর উন্নয়নের পরিকল্পনা তুলে ধরলেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহ্তাব আলী মেথু এবং কাউন্সিলরবৃন্দ। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) ফরিদপুরের সহযোগিতায় ফরিদপুর পৌরসভার আয়োজনে ২৩ এপ্রিল সোমবার বিকাল সাড়ে ৫টায় শহরের অম্বিকা মেমোরিয়াল হলে জবাবদিহিমূলক ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সনাক ফরিদপুরের সভাপতি রমেন্দ্র নাথ রায় কর্মকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর আলতাফ হোসেন। “জনগণের মুখোমুখি জনপ্রতিনিধি এবং নাগরিকদের প্রত্যাশিত পৌরসভা” শীর্ষক বক্তব্য রাখেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার মো: আতিকুর রহমান ।
অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বে পৌরবাসীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে রাস্তা-ঘাট, ড্রেন, কালভার্ট নির্মাণ, নগর পরিকল্পনা ও বাস্তবায়ন, ময়লা-আবর্জনা অপসারণ, হাট-বাজার, মার্কেট, কমিউনিটি সেন্টার নির্মাণ, মশা নিধন, বাড়ির নক্সা অনুমোদন, সড়ক বাতি, ভিজিএফ, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, তথ্যের উন্মুক্ততা, অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির প্রক্রিয়া সহ পৌরসভার বিবিধ সেবাসহ বিভিন্ন বিষয়ে নাগরিক উত্থাপিত বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তর দেন পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। এছাড়া এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা এবং ইভটিজিং কঠোর হাতে প্রতিরোধের আশ্বাস দেন। এজন্য নাগরিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর মো: আনিসুর রহমান চৌধুরী সাবুল, মো: আ: জলিল শেখ, হোসনে আরা বেগম, ফরিদপুর পৌরসভার সচিব মো: তানজিলুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো: শামসুল আলম প্রমুখ।
পৌরসভার বিভিন্ন সেবা প্রদানের উল্লেখ করে পৌর মেয়র শেখ মাহ্তাব আলী মেথু বলেন, রাস্তা-ঘাট, ড্রেনেজ ও পানিসহ সকল সমস্যা দ্রুত সমাধান করা হবে। তিনি আরো বলেন, আপনাদের সহায়তায় ফরিদপুর পৌরসভাকে একটি জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত করা হবে।

Leave a Reply