ডাঃ জাহেদমোমোরিয়াল শিশু হাসপাতালের উদ্যোগে রত্মগর্ভা মা মিসেস রাবেয়া রশীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টারঃ
ফরিদপুরে রত্মগর্ভা মা মিসেস  রাবেয়া রশীদ (৭৫) কে সংবর্ধনা দিয়েছে ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল। এ উপলক্ষে ১৬ মে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শিশু হাসপাতালের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে রতœগর্ভা মা মিসেস রাবেয়া রশীদের হাতে সম্মননাক্রেস্ট তুলেদেন ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ শহীদুল হাসান। রত্মগর্ভা মা রাবেয়া রশীদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ও অবস বিভাগের প্রাক্তন প্রফেসর ও বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ মালিহা রশীদের মাতা ।
হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংর্বধনা সভায় বক্তব্যে রাখেন হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শহীদুল হাসান, হাসপাতালের সহ-সভাপতি বেগম ফাতেমা জাহিদ , সহ-সভাপতি অধ্যাপক এম এ সামাদ, অর্থ সম্পাদক অধ্যাপক  রবীন্দ্র নাথ সাহা, যুগ্ম সম্পাদক সালাউদ্দিন ফরিদ, নির্বাহী সদস্য অধ্যাপক মো. শাহজাহান, অধ্যাপক শেখ আব্দুস সামাদ, ডাঃ মোস্তাফিজুর রহমান শামীম ।
অনুষ্ঠানে রত্মগর্ভা হিসেবে সংবর্ধিত মা রাবেয়া রশীদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন বড় মেয়ে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ও অবস বিভাগের প্রাক্তন প্রফেসর ও বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ মালিহা রশীদ,  ছেলে ডা. কর্ণেল মোর্শেদ রশীদ ও জামাতা স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক  ডাঃ শাহাদাত হোসেন।
অনুষ্ঠানে রাবেয়া রশীদকে ফুল দিয়ে স্বাগত জানানো হয় এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
প্রসঙ্গত রাবেয়া রশীদ ফরিদপুর শহরের কমলাপুর মহল্লার বাসিন্দা। তার স্বামী ফরিদপুরের বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক  মরহুম ডাঃ হারুণ অর রশীদ। রাবেয়া রশীদের সাত ছেলে মেয়ে। প্রথম সন্তান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ও অবস বিভাগের প্রাক্তন প্রফেসর ও বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ মালিহা রশীদ,দ্বিতীয় সন্তান ইঞ্জিনিয়ার মাসুম রশিদ অস্ট্্েরলিয়ায়টেলি কমুনিকেশন প্রফেশনাল হিসেবে কর্মরত ,তৃতীয় সন্তান কর্নেল ডাঃ মোর্শেদ রশীদ বাংলাদেশ আর্মি মেডিকেল কোরে কর্মরত। চতুর্থ সন্তান প্রফেসর ড. মাহবুব রশীদ যুক্তরাষ্ট্রের কানসাস বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক,পঞ্চম সন্তান মারুফা রশীদ ইটালীতে স্বামীর সাথে বসবাস করছেন। ষষ্ঠ সন্তান ইঞ্জিনিয়ার মেহেদী রশীদ যুক্তরাষ্ট্রে প্রফেশনাল  ইঞ্জিনিয়ার  হিসেবে কর্মরত। সপ্তম সন্তান  ডাঃ মনসুন রশীদ যুক্তরাষ্ট্রে  কর্মরত।

Leave a Reply