নগরকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনী সভায় হামলা॥ উভয় গ্রুপের মধ্যে পৃথক সংঘর্ষে আহত -২০॥ VOICE OF FARIDPUR NEWS

ভয়েস অব ফরিদপুর ॥
ফরিদপুরের নগরকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী মনিরুজ্জামান সরদার (নৌকা প্রতীক) এর নির্বাচনী সভা মঞ্চে স্বতন্ত্র প্রার্থী কাজী শাহজামান বাবুল (আনারস প্রতীক) এর হামলার অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে শনিবার বিকালে উপজেলার চরযশোরদী ইউনিয়নের ধর্মদী গ্রামের খোলা মাঠে ওয়ার্ড আওয়ামী লীগ নির্বাচনী সভার আয়োজন করে। ঐ মঞ্চে স্বতন্ত্র প্রার্থী কাজী শাহজামাল বাবুলের নেতৃত্বে সমর্থকদের নিয়ে হামলা চালিয়ে মঞ্চ ও চেয়ার ভাংচুর করে। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এর আগে শনিবার সকালে উপজেলার লস্করদিয়া ইউনিয়নের আইনপুর গ্রামে নৌকার সমর্থকদের সঙ্গে আনারস প্রতীক সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। দেশীয় অস্ত্র নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে নৌকা প্রতীকের সমর্থক আমজেদ শেখ (৩৫) ও বাবলু শেখ (৪২) এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায়, তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের নগরকান্দা উপজেলা হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, শনিবার সকালে নগরকান্দা উপজেলার আইনপুর গ্রামে নৌকা প্রতীকের সমর্থক ইনছুর শেখের সঙ্গে আনারস প্রতীকের সমর্থক নাসির শেখের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র ঢাল, সড়কি, রামদা, বল্লম, ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
নগরকান্দা থানার ওসি (তদন্ত) মিরাজ হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমি নিজে ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ঘটনাস্থলে এখন অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।
আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী মনিরুজ্জামান সরদার অভিযোগ করে বলেন, একজন স্বতন্ত্র প্রার্থী নৌকার নির্বাচনী সভায় হামলা করছে, সমর্থকদের মারপিঠ ভয়ভীতি প্রদর্শন করছে। এমনকি পোস্টার ছিড়ে ফেলছে নির্বাচনী ক্যাম্পে হামলা করছে।
এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী কাজী শাহজামাল বাবুলের বক্তব্য জানার জন্য মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও সে রিসির্ভ করেননি।

Leave a Reply