নর্থচ্যানেল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুস সালামের ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও কোতয়ালী থানা কৃষক লীগের সাবেক সভাপতি শেখ আব্দুস সালাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি আজ ১৪ সেপ্টেম্বর সোমবার বেলা ১২টার দিকে নর্থচ্যানেল ইউনিয়নের কামারডাঙ্গি গ্রামের নিজ বাড়িতে মারা য়ান। তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ২ মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। সোমবার বাদ মাগরিব কামারডাঙ্গি গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় তার নামাজে জানাজা অনুষ্টিত হয়। পরে তাকে কামারডাঙ্গি কবরস্থানে দাফন করা হয়েছে।
সদা হাসোজ্জল, বিনয়ী ও অমায়িক ব্যবহারের একজন সজ্জন ব্যক্তি শেখ আব্দুস সালাম নর্থচ্যানেল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হলেও ফরিদপুরবাসীর সাথে ছিল তার নিবীড় সম্পর্ক, অনেকেই তাকে চিনতেন, জানতেন ও ভালোবাসতেন। ১৯৯৭ সালে তিনি প্রথমবারের মতো নর্থচ্যানেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন এবং ব্যাপক জনপ্রিয়তার কারনে ঐ বছরেই তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি একাধারে ১৪ বছর নর্থচ্যানেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। তার একটা বিশেষ বৈশিষ্ট ছিল তিনি সবসময় চোখে সুরমা পড়তেন।
এলাকার সামাজিক কর্মকান্ডে শেখ আব্দুস সালাম বরাবরই অগ্রনী ভুমিকা পালন করেছেন। সম্প্রতী মহামারী করোনার কারনে এলাকার দরিদ্র অসহায় মানুষ যখন কর্মহীন হয়ে পরে তখন তিনি কয়েক দফা খাদ্যসামগ্রী নিয়ে তাদের পাশে দাড়ান। তিনি অসহায়,দুঃস্থ্য ও দরিদ্র মানুষের বন্ধু ছিলেন।
শেখ আব্দুস সালাম নর্থচ্যানেল ইউনিয়নের কামারডাঙ্গি জামে মসজিদ কমিটির সভাপতি, ঈদগা কমিটির সভাপতি,ত্রিবেনী সাংস্কৃতিক সংঘের সভাপতি,মমিন খার হাট বাজার কমিটির সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার মৃত্যুতে বিভিন্ন সংগঠন ও ব্যাক্তি গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply