নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে ফরিদপুরে বিএনপির সংবাদ সম্মেলন ॥ VOICE OF FARIDPUR

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥
অধিকাংশ রাজনৈতিক দল, সুশীল সমাজ ও নির্বাচন বিশেষজ্ঞগণের মতামত উপেক্ষা করে সরকার ও তার অনুগত নির্বাচন কমিশনার আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করার জন্য তড়িঘড়ি করে আরপিও সংশোধন করার অপকৌশলের প্রতিবাদে ফরিদপুরে সংবাদ সম্মেলন করেছে বিএনপি।
২৭ অক্টোবর শনিবার দুপুর ২টার দিকে শহরের কমলাপুর ময়েজমঞ্জিলে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন একেএম কিবরিয়া স্বপন।
লিখিত বক্তব্যে বলা হয়, ইভিএম পদ্ধতি জনগণের সাথে প্রতারণার নতুন কৌশল মাত্রা। এই মেশিন সহজেই ম্যানিপুলেট করা যায়। ভোটার ছাড়াও চাইলে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা তার নিজের বায়োমেট্রিকের মাধ্যমেই ইভিএমকে ভোটদানে উপযোগী করতে পারে।
লিখিত বক্তব্যে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার স্বার্থে অবিলম্বে ইভিএম পদ্ধতি বাতিল করার দাবি জানানো হয়।
লিখিত বক্তব্যে শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সাবেক মন্ত্রী ও বিএন পির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইফসুফের কন্যা বিএনপি নেত্রী নায়াব ইউসুফ । ইভিএম পদ্ধতির বিরোধিতা করে বক্তব্য দিয়ে নায়াব ইউসুফ বলেন, সরকার জনমতে ভীতসন্ত্রস্ত হয়ে ডিজিটাল কায়দায় ভোট কারচুপির জন্য ইভিএম চালু করার চক্রান্ত করছে। এটি জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র হরণের মেশিন।
এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা বিএনপির সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি ও জাফর হোসেন বিশ্বাস, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান রঞ্জন চৌধুরী, মহা নগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ প্রমুখ।

Leave a Reply