ফরিদপুরের কবি, লেখক ও সাংবাদিক আহমেদ কামাল রইসী’র দাফন সম্পন্ন

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ফরিদপুরের বিশিষ্ট কবি,লেখক,সাহিত্যিক ও সাংবাদিক,ফরিদপুর সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক আহমেদ কামাল রইসী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২১ আগষ্ট শুক্রবার সন্ধ্যে সাড়ে ৬টায় ঢাকার নর্থদ্যান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে বৃহস্পতিবার (২০ আগষ্ট) অসুস্থ্য হয়ে পরলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। বেশকিছুদিন ধরে তিনি ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর।। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলেসহ বহু আত্মিয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। আজ ২২ আগষ্ট শনিবার সকাল ১০টায় তার নিজগ্রাম ফরিদপুর শহরের গুহ লক্ষিপুর জামে মসজিদে আহমেদ কামাল রইসীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয় । পরে তাকে আলীপুর কবরস্থানে দাফন করা হয়।
আহমেদ কামাল রইসী ছিলেন একাধারে কবি, লেখক,সংগঠক ও সাংবাদিক। জাতীয় কবিতা পরিষদ, ফরিদপুর জেলা শাখার সভাপতি ছিলেন। বিশ্ব সাহিত্য কেন্দ্র ফরিদপুর শাখার সমন্বয়ক, ফরিদপুর সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এবং দীর্ঘদিন জেলা পরিষদ পরিচালিত সাপ্তাহিক ‘গণমন’ পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
এদিকে কবি ও লেখক আহমেদ কামাল রইসী মৃত্যুতে ফরিদপুরের সাহিত্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।তার মৃত্যুতে ফরিদপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এম এ সামাদ, বর্তমান কমিটির সভাপতি অধ্যাপক সিরাজুল হক,সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক আলতাফ হোসেন, সাবেক সাধারন সম্পাদক মফিজ ইমাম মিলন, বর্তমান কমিটির যুগ্নসম্পাদক মাহবুব হোসেন পিয়াল গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

Leave a Reply