ফরিদপুরে আদি ভাব লালন চর্চা কেন্দ্রে সাধুগুরুদের পূর্নসেবা প্রদান ॥ voice of faridpur

ভয়েস অব ফরিদপুর রির্পোট ॥ মাহাত্মা ফকির সাধক লালন শাই অনুসারী ফকির, সাধকদের আদি ভাব লালন চর্চা কেন্দ্রে গুরুমান্য, পূর্নসেবা ও সম্মননা প্রদান করা হয়েছে। ৬ জুলাই শুক্রবার বিকালে ফরিদপুর শহরের দক্ষিন টেপাখোলা লালের মোড় এলাকায় অবস্থিত আদি ভাব লালন চর্চা কেন্দ্র আখড়ায় লালন অনুসারীদের সম্মাননা প্রদান করা হয়।
এর আগে সাধুগুরুদের গুরুমান্য ও পূর্নসেবা প্রদান করেন আখড়ায় প্রতিষ্ঠাতা ও সভাপতি বাউল রুপক শাহ্। তিনি এসময় ১১ জন সাধুগুরুকে সম্মননা হিসেবে সাধুবস্ত্র প্রদান করেন।
অনুষ্ঠানে প্রবীণ সাধুগুরু ফকির আজমল শাহ্, পাগলা বাবলু শাই, ফকির নিজাম শাই, বাউল সুভাষ বিশ্বাস, ফকির ইমান আলী শাই, ফকির সাহেব আলী, বাউল মহিনী সরকার, বাউল নারায়ন মন্ডল, ফকির জাহাঙ্গির সাধু আমন্ত্রিত ছিলেন। আরো উপস্তিত ছিলেন বাউল তুষার আহমেদ, বাউল নাজমুল, শেখ আকতার হোসেন প্রমুখ।
আদি ভাব লালন চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাউল রুপক শাহ্ এসময় বলেন, মরমী সাধক লালন ফকির ছিলেন মানবতার সাধক। তিনি মানব ধর্মের কথা বলেছেন। ফরিদপুরে এলজিআরডি মন্ত্রীর সহায়তায় আদি ভাব লালন চর্চা কেন্দ্র নামে লালন চর্চায় একটি সংগঠন সরকারি রেজিস্ট্রেশন (ফরিদ-৯৩৬) করে আখড়া বাড়ি প্রতিষ্ঠা হয়েছে। বাউল রুপক শাহ্ বলেন, এ ছাড়াও ফরিদপুরের জেলা প্রশাসক,উপজেলা চেয়ারম্যান,পৌর মেয়র ,সদরউপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতির সার্বিক সহযোগিতায় আদি ভাব লালন চর্চা কেন্দ্র সফলভাবে পরিচালিত হয়ে আসছে। এজন্য তিনি এবং সকল সাধুগুরুরা ফরিদপুর শহরের সকল মহলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply