ফরিদপুরে চারটি আসনে ৩ টিতে আওয়ামী লীগ ও ১ টিতে স্বতন্ত্র প্রার্থী জিতেছে॥ VOICE OF FARIDPUR

 

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ একাদশ সংসদ নির্বাচনে ফরিদপুরে চারটি আসনে শান্তিপূর্ন ভাবে সম্পন্ন হয়েছে । এ নির্বাচনে ফরিদপুরের ১৪ লক্ষ ২০ হাজার ৬৭২ জন ভোটারের মধ্যে ৮৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন ।

রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযন্তু বিরতিহিন ভাবে ৬৫৭ কেন্দ্রে ভোট গ্রহন হয় বলে জানিয়েছেন, জেলার রিটানিং কর্মকর্তা উম্মে সালমা তানজিয়া ।

তিনি বলেন, জেলার চারটি সংসদীয় আসনে বড়ধরনের সহিংসতা ছাড়াই ভোটারা নির্বিঘ্নে তাদের ভোট প্রয়োগ করেছেন ।

ফরিদপুর চারটি আসনের মধ্যে যারা বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন তারা হলেন,

ফরিদপুর-১আসনে ১৯৪ কেন্দ্রে বেসরকারি ভাবে নির্বাচিত আওয়ামী লীগ প্রার্থী মনজুর হোসেন তিনি পেয়েছেন ৩০৫,৪৯১ এবং নিকটতম প্রার্থী বিএনপির শাহ মো. আবু জাফর তিনি পেয়েছেন ২৭,০৭৯ ভোট ।

ফরিদপুর-২ আসনে ১২৩টি কেন্দ্রে বেসরকারি ভাবে নির্বাচিত আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা সাজেদা চৌধুরী তিনি পেয়েছেন ২,১৯২০৯ এবং নিকটতম প্রার্থী বিএনপির শামা ওবায়েদ ইসলাম রিঙ্কু তিনি পেয়েছেন ১৪, ৮৮৫ ভোট ।

ফরিদপুর-৩ আসনে ১৫৩টি কেন্দ্রে বেসরকারি ভাবে নির্বাচিত আওয়ামী লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন তিনি পেয়েছেন ২,৭৪৮৭১ এবং নিকটতম প্রার্থী বিএনপির চৌধুরী কামাল ইবনে ইউসুফ, তিনি পেয়েছেন ২১,৫০০ ভোট ।

এবং ফরিদপুর-৪ আসনে ১৮৭টি কেন্দ্রের মধ্যে ১৫৫টি কেন্দ্রের ফলাফলে বেসরকারি ভাবে নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন, তিনি পেয়েছেন ১,৩১৬৫৪ এবং নিকটতম প্রার্থী আওয়ামী লীগের কাজী জাফরউল্লাহ তিনি পেয়েছেন ৭৬,২৪৬ ভোট ।

Leave a Reply