ফরিদপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন আইন মন্ত্রী

ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ ফরিদপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ৮ তলা বিশিষ্ট ভবনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। আইন মন্ত্রী আনিসুল হক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ ভবনটি উদ্বোধন করেন। রবিবার (১৩সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ফরিদপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠানের আযোজন করা হয়।
আইন মন্ত্রী আনিসুল হক ডিজিটাল পদ্ধতিতে যুক্ত হয়ে আটতলা বিশিষ্ট এ ভবনটি উদ্বোধন ঘোষণা করে বলেন, শুধু অবকাঠামোগত উন্নয়ন দেখে আমাদের উৎসাহিত হলে চলবে না, পাশাপাশি সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। ন্যায় বিচার নিশ্চত করা গেলে, মানুষ সঠিক বিচার পেলে আইনের প্রতি মানুষ উৎসাহিত হতে হবে।
আইনমন্ত্রী আরও বলেন, পাশাপাশি মামলার জট কমাতে হবে। মামলার জট কমাতে হবে। এ ব্যাবারে বিচারকদের পাশাপাশি আইনজীবীদের সচেষ্ট হতে হবে।
তিনি এসময় বলেন, সমাজের অপরাধীদের আইনের আওতায় এনে বিচার প্রক্রিয়ার মাধ্যমে শাস্তি নিশ্চিত করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে।
আইনমন্ত্রী বিচারক ও আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, সঠিক ভাবে বিচার কার্যপরিচালনার জন্য আইনজীবী ও বিচারকদের সক্রিয় থাকতে হবে। ন্যায় বিচার নিশ্চিত করতে পারলেই কেবল জনগণ বিচার ব্যবস্থার প্রতি আস্থা আর্জন করবে।
এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে বিচারক মো. সেলিম মিয়া।
ওই সভায় উপস্থিত ছিলেন ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী) আসনের সাংসদ মনজুর হোসেন। তিনি বলেন, সুষ্ঠু বিচারের ক্ষেত্রে বিচারকদের সুযোগ সুবিধা বাড়ানো হবে। বিচার কাজ দ্রুত সম্পন্ন করতে শূণ্য পদগুলি পূরন করতে হবে।
ওই অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে অংশ নেন ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র দলীয় সাংসদ মুজিবর রহমান নিক্সন চৌধুরী ও আইন মন্ত্রনালয়ের সচিব মো. গোলাম সারওয়ার।
সাংসদ নিক্সন চৌধুরী বলেন, দেশে আইনের শাসনের কোন বিকল্প নেই। আইনের শাসনই মানুষের অধিকার নিশ্চিত করতে পারে।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিএম নাজমুছ সাহদাত প্রমুখ।
প্রসঙ্গত ফরিদপুর গণপূর্ত অধিদপ্তরে ব্যবস্থাপনায় ৫৪ কোটি ৩৯ লক্ষাধীক টাকা ব্যয়ে ৮ তলার বিশিষ্ট ভবনটি নির্মান করা হয়।

Leave a Reply