ফরিদপুরে জেঁকে বসেছে শীত ॥

মাহবুব পিয়াল, ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ফরিদপুরে শীত যেন জেঁকে বসেছে। গত এক সপ্তাহ জেলার মানুষ সুর্যের আলো দেখে নাই। কনকনে ঠান্ডার পাশাপাশি শৈত প্রবাহে জন জীবন বিপর্যয়ে মুখে রয়েছে। সব থেকে বেশী বিপদে রয়েছে জেলার হত দরিদ্ররা। শীতে কর্মহীন মানুষ খাদ্যের অভাবের মধ্যে শীতবস্ত্র কিনতে না পাড়ায় চরম দুর্ভোগে মধ্যে দিনপাত করছে তারা। এদিকে গত রাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। যার জন্য দুর্ভোগ আরো বেড়ে গেছে। সড়কে যানবাহন লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়া শীত জনিত নিউমোনিয়া, ডায়রিয়া ও শ্বাসকষ্ট রোগ নিয়ে ফরিদপুরের হাসপাতাল গুলোতে এখন ভীর জমাচ্ছেন শিশুসহ বয়স্ক রোগিরা।
এদিকে সমাজের অসহায় মানুষের কথা চিন্তা করে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার শীতবস্ত্র হিসেবে কম্বল দিনে ও রাতে গত কদিন ধরে বিতরন করছেন জেলার অসহায় শীর্তাত মানুষের মাঝে। আর এ অবস্থায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন সামাজের বিশিষ্টজনেরা।
ফরিদপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সুরুজুল আমিন জানান, ফরিদপুরে শুক্রবার ১২.৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। আবহাওয়া পূর্বভাসে বলা হয়েছে আজ সারাদিন থেমে থেমে মৃদু বৃষ্টি হতে পারে।
এতে জেলার মানুষের দুর্ভোগ আরো চরম আকার ধারণ করবে বলে জেলার খেটে খাওয়া মানুষেরা জানিয়েছে।

Leave a Reply