ফরিদপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ ॥ সারাদেশের ন্যায় ফরিদপুরেও ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের আয়োজনে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ শনিবার সকাল ১০টার দিকে কানাইপুর বাজারে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা। সমাবেশে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম ও কোতয়ালী থানার কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, আমাদের দেশের অর্ধেকই নারী। নারীকেবাদ দিয়ে দেশের প্রকৃত উন্নয়ন কখনো সম্ভব না। বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে ও নারী উন্নয়নে ব্যাপক কাজ করছেন এবং প্রতিটি ক্ষেত্রে শিক্ষা, দীক্ষা, ব্যাবসা বাণিজ্য বিভিন্ন কাজে মেয়েরা অনেক এগিয়ে রয়েছে।
তিনি বলেন, আমাদের প্রশাসনে অনেক নারী পুলিশ কর্মকর্তারা রয়েছে,যারা দক্ষতার সাথে দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষণ নিয়ে অনেক আলোচনা হচ্ছে, অনেক প্রোগাম হচ্ছে, নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সমাজের প্রতিটি স্তরের জনগণকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন,নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনগন কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সমাবেশে কানাইপুর ইউনিয়নের বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এদিকে একই সময় ৫ নং বিট এর দায়িত্বে কোতয়ালী থানার সেকেন্ড অফিসার মাসুদ আল- ফারুক রানার নেতৃত্বে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এক বিশাল বিট পুলিশিং সমাবেশ ডিক্রিরচর ইউনিয়নের সিএনবি ঘাট এলাকায় অনুষ্ঠিত হয়। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতয়ালী থানার অপারেশনস্ অফিসার পুলিশ পরিদর্শক মোঃ শহীদুল ইসলাম। সমাবেশে ডিক্রিরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু,মানবতার ফরিদপুরের স্বেচ্ছাসেবক মেহেদী হাসান জুয়েলসহ এলাকাবাসী ও কোতয়ালী থানার কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন । ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী ৫ নং বিট এর সমাবেশে ডিক্রির চর ইউনিয়নের কয়েক হাজার নারী পুরুষ অংশ নেন।
সমাবেশে পুলিশ কর্মকর্তাগন মানুষের সেবা ও কল্যানে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বতোভাবে জনগনের পাশে থাকার অঙ্গিকার পুনঃব্যাক্ত করেন।পরে সমাবেশে উপস্থিত সকলকে ৫ নং বিট পুলিশিং এর পক্ষ থেকে ধন্যবাদ জানান বিট অফিসার কোতয়ালী থানার সেকেন্ড অফিসার মাসুদ আল- ফারুক রানা।

Leave a Reply