• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শেষের দিকে হতে পারে আগামীতে ক্ষমতায় আসলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেব- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদরপুরে প্রধানমন্ত্রীর উপহার গ্রহন করলেন ১১৪ জন শিক্ষার্থী এবার শহরের সৌন্দর্য বাড়াতে ৫০টি জবা ফুল গাছ রোপন করলেন সেই বৃক্ষ প্রেমিক স্কুল শিক্ষক নুরুল ইসলাম কুমার নদের দূষণ-দখল বন্ধে নৌ-শোভাযাত্রা ফরিদপুরে হত দরিদ্র ১৭৫০টি পরিবারে মাঝে কোরবানীর মাংস বিতরন ফরিদপুরে সাইবার সহিংসতা রোধে ‘ফ্রেন্ড রেইজার’ ডিবেট মরহুম শেখ ছৈজদ্দিন আল চিস্তির ওফাৎ দিবসে  দোয়া ও মিলাদ মাহফিল ফরিদপুরের কুমার নদ রক্ষায় জেলা প্রশাসনের অভিযান শুরু ফরিদপুরে পিকেএসএফ ও বিশ্বব্যাংকের সহায়তায় এসডিসি’তে রেইজ প্রকল্পের ‘উদ্যোক্তা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু

ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

মাহবুব পিয়াল,ভয়েস অব ফরিদপুর নিউজ : / ২৩৮ Time View
Update : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২

”থাকব ভালো, রাখব ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস  এর আয়োজনে  ফরিদপুর জেলার সকল সরকারি/বেসরকারি ব্যাংক ও ব্র্যাক,কারিতাসসহ অন্যান্য এনজিও সংস্থার সহযোগিতায় রবিবার (১৮ ডিসেম্বর) র‌্যালী,  আলোচনা সভা  সম্মাননা প্রদান ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে ফরিদপুর জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে, সকাল ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অনুষ্টিত হয়।

ফরিদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশেকুল হক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রজ্ঞন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবু মোঃ রেজাউল করিম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আখতারুজ্জামান, ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) এর অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম। এ সময় জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, এফডিএর নির্বাহী পরিচালক মোঃ আজাহারুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মোঃ আসাদুল্লাহ, সমন্বয়কারী খালিদ মোহাম্মদ সাইফুল্লাহ,কারিতাসের মাঠ কর্মকর্তা মি.জর্জ বৈরাগী,কেইস ওয়ারকার মি.উচোমেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার মারিয়া হক। এসময় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, মেরিন টেকনোলজির শিক্ষার্থীবৃন্দ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নারী প্রশিক্ষনার্থীগণ উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে প্রাপ্ত শিক্ষাবৃত্তির চেক বিতরণ এবং জেলার সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের এবং সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়।


More News Of This Category